‘শিগগির অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৬ এএম, ০৬ ডিসেম্বর ২০২১

শিগগির অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

রোববার (৫ ডিসেম্বর) রাতে রাজধানীর হাতিরঝিলের এমফিথিয়েটারে আয়োজিত ১৬ দিনব্যাপী ‘বিজয়ের ৫০ বছর, লাল সবুজের মহোৎসব’র পঞ্চম দিনে রবীন্দ্র সংগীতানুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে ডিএনসিসি মেয়র বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে। আর প্রকৃত দেশপ্রেমিক কখনই অবৈধ দখলদার হতে পারে না। তারা রাস্তা, খাল, নদী কিংবা সরকারি জায়গা দখল করতে পারে না।

jagonews24

তিনি বলেন, রাজউক অনুমোদিত নকশা মোতাবেক পার্ক ও খেলার মাঠ সংরক্ষণ না করলে সংশ্লিষ্ট ডেভেলপার কোম্পানির বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডিএনসিসি মেয়র বলেন, কল্যাণপুর রিটেনশন পন্ডের জন্য নির্ধারিত ১৭৩ একর জমির মধ্যে ১৭০ একর জমিই অবৈধ দখলদারদের দখলে। জনগণকে সঙ্গে নিয়ে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে কল্যাণপুরেও হাতিরঝিলের ন্যায় একটি দৃষ্টিনন্দন জলাধার নির্মাণ করা হবে।

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং বিশেষ অতিথি হিসেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উপস্থিত ছিলেন।

এমএমএ/ইএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]