চট্টগ্রাম আদালত থেকে পালানো রোহিঙ্গা মাদককারবারি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৮ এএম, ০৬ ডিসেম্বর ২০২১
ফাইল ছবি

চট্টগ্রাম আদালতে পুলিশের হেফাজত থেকে পালিয়ে যাওয়া মাদক মামলার আসামি রোহিঙ্গা নাগরিক আবুল কালামকে (২৫) গ্রেফতার করা হয়েছে।

রোববার (৫ ডিসেম্বর) দিবাগত রাতে কক্সবাজারের টেকনাফের লেদা ক্যাম্প থেকে তাকে গ্রেফতার করে নগরের কোতোয়ালি থানা পুলিশ।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন। তিনি বলেন, গতকাল (রোববার) আদালত থেকে পালিয়ে যাওয়ার পর বিশেষ অভিযান চালিয়ে আবুল কালামকে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

এর আগে, রোববার সকালে কোতোয়ালি থানার কদমতলী মোড় থেকে আবুল কালামকে গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এসময় তার কাছ থেকে এক হাজার ৫০ পিস ইয়াবা জব্দ করা হয়। এরপর কোতোয়ালি থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা করা হয়। মামলার পর বিকেলে অন্যান্য আসামির সঙ্গে তাকে আদালতে পাঠানো হয়। আদালতের সাধারণ নিবন্ধন (জিআর) শাখায় কাগজপত্র জমা দিয়ে তাকে হাজতে নিয়ে যাওয়া হচ্ছিল। ওই সময় কৌশলে পালিয়ে যান আসামি আবুল কালাম।

এ ঘটনার পর কর্তব্যে অবহেলার দায়ে নগরের কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) পদমর্যাদার এক কর্মকর্তা ও দুই কনস্টেবলসহ মোট তিন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়। একই সঙ্গে নগর পুলিশের দক্ষিণ জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আমিনুল ইসলামকে প্রধান করে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়।

মিজানুর রহমান/এআরএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]