মালিতে ব্যানএফপিইউ-১ পরিদর্শনে ইউএনপোল কর্মকর্তা আতা ইয়েনিগুন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৩ এএম, ০৭ ডিসেম্বর ২০২১

আফ্রিকার দেশ মালিতে ব্যানএফপিইউ-১ পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের পুলিশ বিভাগের (ইউএনপোল) সিলেকশন অ্যান্ড রিক্রুটমেন্ট সেকশন প্রধান আতা ইয়েনিগুন। বামাকোতে রোববার (৫ ডিসেম্বর) তিনি পরিদর্শনে যান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আতা ইয়েনিগুন অ্যাসেসমেন্ট অ্যান্ড ইভালুয়েশন টিমের (পায়েট) প্রধান হিসেবে পুলিশ বিভাগের জেসিকা ভ্যানডার ওয়ারফের সঙ্গে মিনুসমাতে ১২ দিনের সরকারি সফরে রয়েছেন এবং সব এফপিইউ পরিদর্শনসহ অঞ্চলগুলো পরিদর্শন করছেন।

মিনুসমা পুলিশ কমিশনার জেনারেল বেটিনা প্যাট্রিসিয়া বোঘানি, ডিপিসি কন্ট্রোলার জেনারেল মামুনা ওডরাওগো, চিফ অব অপারেশন কন্ট্রোলার জেনারেল মহামত চরফাদিন মারগুই, এফপিইউ কো-অর্ডিনেটর মি. স্যামুয়েল হামমানজাবু এবং কিছু আইপিও পরিদর্শনকারী দলের সঙ্গে ছিলেন।

আতা ইয়েনিগুনসহ পরিদর্শনকারী দলের সদস্যরা ব্যানএফপিইউতে পৌঁছালে ব্যানএফপিইউ-১ কমান্ডার এসপি বেলাল উদ্দিনসহ কমান্ড স্টাফ সদস্যরা তাদের স্বাগত জানান। ইউনিটের অপারেশনাল, লজিস্টিক ও প্রশাসনিক কার্যক্রম সম্পর্কে অপারেশন অফিসার তাদের অবহিত করেন। আতা ইয়েনিগুন ও তার দল এফপিইউ ক্যাম্প পরিদর্শন করেন। ক্যাম্প প্রাঙ্গণে একটি চারা রোপণের আগে অস্ত্রাগার, রান্নাঘর, লেভেল-১ হাসপাতাল, লজিস্টিক ও দাঙ্গা আইটেম, ফোর্স ডাইনিং, এপিসি ও অন্যান্য যানবাহন পরিদর্শন করেন।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের সঙ্গে তার ঘনিষ্ঠ পরিচিতির কথা স্মরণ করে আতা ইয়েনিগুন জাতিসংঘ সদর দপ্তরে কর্মরত থাকাকালীন শান্তিরক্ষায় তার পেশাদারত্ব ও স্বতন্ত্র অবদানের জন্য আইজিপির প্রশংসা করেন।

তিনি মালিতে জাতিসংঘ মিশনে ব্যানএফপিইউ-১-এর চমৎকার সহায়তার জন্য প্রশংসা করেন। আতা ইয়েনিগুন কমান্ডার ও তার ইউনিটের সব সদস্যকে মিনুসমা ম্যান্ডেট বাস্তবায়নে তাদের অঙ্গীকারের জন্য প্রশংসা করেন।

টিটি/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]