হাফ ভাড়া তদারকিতে মালিক সমিতির ৯ টিম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০১ পিএম, ০৭ ডিসেম্বর ২০২১
ফাইল ছবি

রাজধানী ঢাকায় গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকর করার পাশাপাশি ভাড়া আদায় পর্যবেক্ষণে নয়টি ‘ভিজিল্যান্স টিম’ গঠন করেছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সমিতির দপ্তর সম্পাদক সামদানী খন্দকারের সই করা বিবৃতিতে সমিতির সভাপতি আজমল উদ্দিন আহমেদ সবুর এবং সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ এ তথ্য জানান।

বিবৃতিতে মালিক সমিতির নেতারা বলেন, বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর করার বিষয় এবং চার্টের বাইরে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে কি না, তা পর্যবেক্ষণের জন্য ঢাকাস্থ পরিবহন মালিক-শ্রমিক নেতাদের সমন্বয়ে নয়টি ভিজিল্যান্স টিম গঠন করা হয়েছে। টিমগুলো ঢাকা শহরের বিভিন্ন জায়গায় কাজ করছে।

এতে আরও বলা হয়, ছাত্রদের হাফ ভাড়া বেশিরভাগ ক্ষেত্রে কার্যকর হয়েছে। কিছু জায়গায় অল্পসংখ্যক বাসে কার্যকর হয়নি বলে আমরা অভিযোগ পাচ্ছি। এ জন্য শিক্ষার্থীদের হাফ ভাড়া পুরোপুরি কার্যকর না হওয়া এবং অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ না হওয়া পর্যন্ত ভিজিল্যান্স টিমের কার্যক্রম চলমান থাকবে।

এছাড়া বাসে ছাত্রদের হাফ ভাড়া কার্যকর করাসহ বিআরটিএ’র নির্ধারিত ভাড়ার চার্টের বাইরে যাতে অতিরিক্ত কোনো ভাড়া আদায় করা না হয়, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে ঢাকাস্থ সব রুট মালিক সমিতি এবং পরিবহন কোম্পানির নেতাকে কঠোরভাবে নির্দেশনা দেওয়া হয়।

এমএমএ/এএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]