১৩ বছর চাকরির পর ভল্ট ভেঙে ৩৫ লাখ টাকা নিয়ে পালান সাবেক কর্মচারী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৮ পিএম, ০৯ ডিসেম্বর ২০২১

মহাখালী ডিওএইচএস এলাকায় বেসরকারি প্রতিষ্ঠান ঢাকা হুয়া থাই সিরামিকস ইন্ডাস্ট্রিজের কার্যালয়ের ভল্ট ভেঙে ৩৫ লাখ ৭০ হাজার টাকা চুরির ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাফরুল থানা পুলিশ।

গ্রেফতার ব্যক্তির নাম রাসেল সরকার (৩৪)। তার বাড়ি গাইবান্ধায়। তিনি প্রতিষ্ঠানটিতে প্রায় ১৩ বছর চাকরি করেন। সম্প্রতি অনৈতিক কাজ ও প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের কারণে তিনি চাকরিচ্যুত হন।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (৮ ডিসেম্বর) রাতে গাইবান্ধার সুন্দরগঞ্জ থানার বামনডাঙ্গা এলাকা থেকে তাকে গ্রেফতার করে কাফরুল থানার একটি দল। গ্রেফতারের পর তার কাছ থেকে নগদ ৩১ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করে পুলিশ।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) বিকেলে কাফরুল থানা আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান মিরপুর জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) এম এম মাইনুল ইসলাম।

তিনি বলেন, গত ৬ ডিসেম্বর সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা হুয়া থাই সিরামিকস ইন্ডাস্ট্রিজের কার্যালয়ের ভল্ট ভেঙে ৩৫ লাখ ৭০ হাজার টাকা চুরির ঘটনা ঘটে। সিসিটিভি ফুটেজে দেখা যায়, একজন সাদা চাদর পরে মুখ ঢেকে অফিসে প্রবেশ করে। এরপর দুটি কালো ব্যাগ হাতে নিয়ে ওই চোর বের হয়ে যায়।

এসি মাইনুল বলেন, ঘটনার পর ওইদিন রাতেই কোম্পানিটির সহকারী জেনারেল ম্যানেজার এ এইচ এম আমিনুল এহসান কাফরুল থানায় একটি মামলা করেন। পরে ঘটনাস্থলের আশপাশসহ প্রায় ৩০-৪০টি সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ ও তথ্য-প্রযুক্তির সহায়তায় চোরকে শনাক্ত করা হয়। সবশেষ গত রাতে অভিযান চালিয়ে তাকে গাইবান্ধা থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের বিষয়ে কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, গত ১৩ বছর ওই প্রতিষ্ঠানে চাকরি করেছেন রাসেল সরকার। গত ১৭ আগস্ট তিনি অনৈতিক কাজ ও প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের কারণে চাকরিচ্যুত হন। এরপর কৌশলে ঢাকা হুয়া থাই সিরামিক ইন্ডাস্ট্রিজের কার্যালয়ে ঢুকে ভল্ট ভেঙে ৩৫ লাখ ৭০ হাজার টাকা নিয়ে পালিয়ে যান।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, চুরি যাওয়া ৩৫ লাখ ৭০ হাজার টাকার মধ্যে গ্রেফতার রাসেলের কাছ থেকে ৩১ লাখ ৫০ হাজার উদ্ধার করা হয়েছে। তিনি বাকি টাকা খরচ করেছেন। ওই টাকা দিয়ে ঋণ শোধ করেছেন বলে জানিয়েছেন। তাকে আজ আদালতে নেওয়া হবে। পরে চুরির বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করা হবে।

টিটি/এমআরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]