জাল ডলার বিক্রি চক্রের সদস্য মাসুদ সিআইডির হাতে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২০ পিএম, ০৯ ডিসেম্বর ২০২১

রাজধানীর ভাটারা থানার বসুন্ধরা এলাকায় অভিযান চালিয়ে এসএম মাসুদ রানা (৪০) নামে মার্কিন জাল ডলার প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। মাসুদ জাল ডলার আসল বলে বিভিন্ন মানুষের কাছে বিক্রি করতেন।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) তাকে গ্রেফতার করে সিআইডির ঢাকা মেট্রো দক্ষিণের একটি টিম। রাতে সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, মাসুদ গত ২০ অক্টোবর দুপুরে আবুল কালাম আজাদ নামে একজনকে ১ হাজার ১০০ মার্কিন জাল ডলার দিয়ে প্রতারণা করেন। পরে বিভিন্ন সময় মাসুদ রানাকে ফোন করে জাল ডলারের বিষয়ে জানতে চান আবুল কালাম। কিন্তু মাসুদ রানা একেক সময় একেক কথা বলে কালক্ষেপণ করেন এবং পরবর্তী সময়ে টাকা দিতে অস্বীকার জানিয়ে আবুল কালামকে বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখান। এরপর এ ঘটনায় ভুক্তভোগী আবুল কালাম বাদী হয়ে মাসুদ রানা ও তার ব্যবসা প্রতিষ্ঠানের মালিক মন্টু কাজীর (৩৪) নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৪ থেকে ৫ জনের বিরুদ্ধে ভাটারা থানায় মামলা করেন। মামলার পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে মাসুদকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে মাসুদ জানিয়েছেন, মন্টু কাজী রংধনু ট্রাভেলস্ নামক প্রতিষ্ঠানের মালিক। মন্টু, মাসুদ ও অজ্ঞাতনামা আরও চার-পাঁচজন তাদের নামে ভিজিটিং কার্ড ব্যবহার করে বিভিন্ন মানি একচেঞ্জের মাধ্যমে টাকার বিনিময়ে মার্কিন জাল ডলার সরবরাহ করতেন। চক্রটির পলাতক সদস্যদের গ্রেফতারে সিআইডির অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান আজাদ রহমান।

টিটি/এমএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]