সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে এসেছে যুবকরাও: জয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২২ এএম, ২১ ডিসেম্বর ২০২১
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। সরকারের পাশাপাশি এ স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে আসছে যুবকরাও।

সোমবার (২০ ডিসেম্বর) সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ দেওয়ার অনুষ্ঠানে এক ভিডিওবার্তায় এ কথা বলেন জয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও বক্তব্যও শোনানো হয়।

জাতির জনকের দৌহিত্র সজীব ওয়াজেদ জয় বলেন, যারা দেশের উন্নয়নে সময়, অর্থ ও শ্রম ব্যয় করে আসছেন, তারা সোনার বাংলা রূপান্তরের দৃষ্টান্ত। তাদের প্রচেষ্টার লক্ষ্য হচ্ছে জনগণের বিভিন্ন সমস্যা সমাধান করা। স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠার মাধ্যমে তারা নিজস্ব উদ্যোগে জনগণকে সেবা দিয়ে যাচ্ছেন।

জয় বলেন, ৫০ বছর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা এনে দিয়েছিলেন। কিন্তু বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পর আমরা খুব কঠিন সময় কাটিয়েছি। ৫০ বছর পর আমরা এখন বলতে পারি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়িত হচ্ছে। তিনি জাতির কল্যাণে স্ব-স্ব অবস্থান থেকে প্রচেষ্টার চালাতে সবার প্রতি, বিশেষ করে যুবসমাজের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে ১৫টি যুব সংগঠনের কাছে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ হস্তান্তর করেন বঙ্গবন্ধুর দৌহিত্র ও আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক।

এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।