ড্রাইভিং প্রশিক্ষণে ২৯টি পুরোনো গাড়ি পেল বিআরটিসি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৭ পিএম, ০৩ জানুয়ারি ২০২২
বিআরটিসির প্রশিক্ষণ কার/ফাইল ছবি

ড্রাইভিং প্রশিক্ষণ কাজে ব্যবহারের জন্য বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনকে (বিআরটিসি) বিনামূল্যে ২৯টি পুরোনো গাড়ি দিয়েছে সরকারি যানবাহন অধিদপ্তর।

সোমবার (৩ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে বিআরটিসির কাছে পুরোনো প্রাইভেটকার ও জিপ গাড়িগুলো হস্তান্তর করা হয়। এজন্য একটি সমঝোতা স্মারকও সই হয়।

সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন কমিশনার মো. মিজানুর রহমান এবং বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম সমঝোতা স্মারকে সই করেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গাড়িগুলোর চাবি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলামের হাতে তুলে দেন।

BRTC-Training-1

গাড়ির চাবি হস্তান্তর করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, সরকারের আন্তরিকতা ও দূরদর্শী পদক্ষেপের ফলে সড়ক পরিবহন ব্যবস্থায় আমূল পরিবর্তন ঘটেছে। ফলে জনগণ স্বস্তিতে যাতায়াত করতে পারছে।

তিনি বলেন, দেশের নাগরিকরা যেন নিরাপদে বসবাস ও চলাচল করতে পারেন সেজন্য সরকার আন্তরিকভাবে কাজ করছে। নাগরিকদের চলাচলের নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন ধরনের অবকাঠামো উন্নয়ন এবং প্রশিক্ষণের কাজ চলমান। ভবিষ্যতে সড়ক দুর্ঘটনা রোধে গাড়িচালকদের আরও সুপ্রশিক্ষিত করে গড়ে তুলতে হবে। গাড়ির চালকরা যাতে একটি নির্দিষ্ট সময় পর বিশ্রাম নিতে পারেন সেজন্য মহাসড়কগুলোর পাশে পর্যাপ্ত বিশ্রামকক্ষ তৈরি করতে হবে। গাড়ি চালানোয় তাদের পূর্ণ সক্ষমতা রয়েছে কি না তা নিয়মিত পরীক্ষার ব্যবস্থা রাখতে হবে।

আরএমএম/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।