দিনে গৃহকর্মী সেজে বাসার তথ্য নেন স্ত্রী, রাতে চুরি করেন স্বামী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ১৪ জানুয়ারি ২০২২

স্ত্রীর কাজ দিনে গৃহকর্মী সেজে বাসায় বাসায় গিয়ে রেকি করে তথ্য নেওয়া। আর সেই তথ্যের ভিত্তিতে দল নিয়ে রাতে চুরি করেন স্বামী।

চট্টগ্রামে এক সৌদি প্রবাসীর বাড়িতে চুরির ঘটনা তদন্ত করতে গিয়ে এ তথ্য পায় পুলিশ। এ ঘটনায় প্রবাসীর বাড়িতে চুরির অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে চুরি হওয়া প্রায় ১৩ ভরি ওজনের বিভিন্ন স্বর্ণালঙ্কার জব্দ করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. সাইফুল ইসলাম (২২), মো. সাইফুদ্দীন (৩২), তার স্ত্রী রুমা আক্তার (৩৮) ও মো. আলম (২৪)।

পুলিশ জানায়, গত বছরের ২৫ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে কোনো সময় নগরের বায়েজিদ বোস্তামী থানার আতুরার ডিপো এলাকার এক প্রবাসীর বাড়িতে চুরির ঘটনা ঘটে। ওই সময় ভুক্তভোগী পরিবারসহ তাদের এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। এই সুযোগে একটি সংঘবদ্ধ দল এই ঘটনা ঘটায়। এরপর ভুক্তভোগী প্রবাসী বায়েজিদ বোস্তামী থানায় একটি মামলা করেন।

একপর্যায়ে গত ১০ জানুয়ারি নগরের রৌফাবাদ এলাকা থেকে সাইফুল নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। তাকে আদালতের মাধ্যমে রিমান্ডে নেওয়া হয়। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি এই ঘটনায় জড়িত আরও কয়েকজনের নাম প্রকাশ করেন।

তার দেওয়া স্বীকারোক্তিতে বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) নোয়াখালীর চরজব্বার থেকে গ্রেফতার করা হয় সাইফুদ্দীন ও তার স্ত্রী রুমাকে। একই দিন বায়েজিদ বোস্তামী থানা এলাকা থেকে গ্রেফতার করা হয় আলমকে। চার আসামিকে গ্রেফতারের পর তাদের মুখোমুখি করে পুলিশ। একপর্যায়ে তারা চুরির বিষয়টি স্বীকার করেন এবং গ্রেফতারদের বাসা থেকে চোরাই স্বর্ণালঙ্কার জব্দ করা হয়।

বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামারুজ্জামান জাগো নিউজকে বলেন, গ্রেফতার আসামিদের মধ্যে রুমা আক্তার দিনে গৃহকর্মী সেজে বাসা রেকি করেন। এরপর তার দেওয়া তথ্যে স্বামী সাইফুদ্দিনসহ চোর চক্রের সদস্যরা রাতে চুরি করেন। গ্রেফতারদের সবাইকে শুক্রবার আদালতে প্রেরণ করা হয়েছে।

মিজানুর রহমান/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]