কম্পিউটারের দোকান খুলে জাল সনদ বেচতেন শহিদুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩০ পিএম, ১৪ জানুয়ারি ২০২২

রাজধানীর মিরপুর মডেল থানা এলাকা থেকে বিভিন্ন পাবলিক পরীক্ষার সনদসহ বিআরটিএ সনদ ও বিভিন্ন ব্যক্তির নামে টিন সনদপত্র জাল করার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে র‍্যাব-৪। গ্রেফতার ব্যক্তির নাম মো. শহিদুল ইসলাম (৪৭)।

শুক্রবার (১৪ জানুয়ারি) রাতে র‍্যাব-৪ এর সহকারী পরিচালক এএসপি (মিডিয়া) মাজহারুল ইসলাম জাগো নিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, র‌্যাব-৪ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১৪ জানুয়ারি) ভোরে মিরপুর মডেল থানা এলাকায় অভিযান পরিচালনা করে শহিদুল ইসলামকে গ্রেফতার করে। বিভিন্ন পাবলিক পরীক্ষার জাল সনদসহ বিআরটিএ সনদ ও বিভিন্ন লোকের নামে টিন সনদপত্র তৈরি করে ছাপিয়ে বিক্রি করতেন তিনি।

এ সময় তার কাছ থেকে জাল সনদ তিনটি, বিআরপিএ জাল প্রাপ্তি রশিদ একটি, জাল টিন সনদপত্র পাঁচটি, ল্যাপটপ একটি, মনিটর দুটি, চারটি সিপিইউ, প্রিন্টার দুটি, মাউস চারটি, স্ক্যানার একটি, টেলিফোন একটি, কিবোর্ড দুটি ও দুটি সিল জব্দ করা হয়।

jagonews24

মাজহারুল ইসলাম আরও বলেন, গ্রেফতার শহিদুল ইসলাম দীর্ঘদিন ধরে মিরপুরে কম্পিউটারের দোকান খুলে বিভিন্ন পাবলিক পরীক্ষার সনদপত্রসহ বিআরটিএ সনদ ও বিভিন্ন ব্যক্তির নামে টিন সনদপত্র জাল করে ছাপিয়ে তা মোটা অংকের অর্থের বিনিময়ে বিক্রি করে আসছিল। জব্দ করা জাল সনদ, বিআরটিএ প্রাপ্তি সনদ ও টিন সনদপত্রের বিষয়ে জিজ্ঞাসাবাদে কোনো সদুত্তর দিতে পারেনি সে।

তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

টিটি/এমকেআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]