বয়সসীমা বাড়ানোর দাবিতে আন্দোলনরতদের সরিয়ে দিয়েছে পুলিশ

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫১ পিএম, ১৬ জানুয়ারি ২০২২

সব চাকরিতে আবেদনের বয়সসীমা স্থায়ীভাবে বাড়ানোসহ চার দফা দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করা চাকরিপ্রত্যাশীদের ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ।

রোববার (১৬ জানুয়ারি) বেলা ১১টা থেকে তারা নীলক্ষেত মোড় অবরোধ করেন। কয়েক দফা অনুরোধের পরও আন্দোলনকারীরা রাস্তা না ছাড়লে সাড়ে দুপুর ১২টার দিকে লাঠিচার্জ করে পুলিশ। এসময় ছত্রভঙ্গ হয়ে যায় আন্দোলনকারীরা। এতে বেশ কয়েকজন আন্দোলনকারী আহত হন।

পরে আন্দোলনকারীরা ইডেন কলেজের সামনের সড়ক, নিউমার্কেট এলাকা, আজিমপুর রোডসহ আশপাশের এলাকায় বিক্ষিপ্তভাবে অবস্থান নেন ৷ এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশও নীলক্ষেত মোড় এলাকায় অবস্থান নিয়েছে।

jagonews24

চাকরিপ্রত্যাশীদের অন্য দাবিগুলো হলো- নিয়োগ পরীক্ষার প্রাপ্ত নম্বরসহ ফলাফল প্রকাশ করা, চাকরিতে আবেদনের ফি সর্বোচ্চ ১০০ টাকা টাকা করা, একই সময়ে একাধিকবার নিয়োগ পরীক্ষা বন্ধ করে সমন্বিত নিয়োগ পরীক্ষার ব্যবস্থা করা।

মূলত জনভোগান্তির কথা চিন্তা করেই আন্দোলনকারীদের সরানো হয়েছে বলে জানান ডিএমপির নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান।

তিনি বলেন, আন্দোলনের শুরু থেকেই আমরা তাদের গুরুত্বপূর্ণ এই জায়গা থেকে সরে যেতে অনুরোধ করেছি। তাদের আন্দোলনের বিষয়টি আমরা যথাযথ জায়গায় জানিয়েছি। এটি আলোচনাসাপেক্ষে সিদ্ধান্ত নেওয়ার বিষয়। গুরুত্বপূর্ণ সড়ক অবরোধের ফলে চারপাশে ব্যাপক জ্যাম ছড়িয়ে পড়েছিল, তাই পুলিশ আন্দোলনকারীদের সরিয়ে দেয়। এছাড়াও এ ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি বলেও জানান তিনি।

নাহিদ হাসান/বিএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]