হানিফ ফ্লাইওভারে গাড়ি থামিয়ে চাঁদাবাজি করতেন তারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৩ এএম, ১৭ জানুয়ারি ২০২২
র‌্যাবের হাতে গ্রেফতার চাঁদাবাজ চক্রের সদস্যরা

রাজধানীর যাত্রাবাড়ী থানার হানিফ ফ্লাইওভারের ওপর চাঁদাবাজির অভিযোগে ১০ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গ্রেফতাররা হলেন- মুন্না খন্দকার (১৯), মো. আলাউদ্দিন (২১), মাহাবুবুর রহমান (৩০), সজিব (২০), রাব্বি শেখ (২২), মো. জুয়েল (২৪), লালন সরকার (২৮), মো. বিল্লাল (২০), রিপন শেখ (৩০) ও ওয়াসিম (৪০)।

রোববার (১৬ জানুয়ারি) র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (অপস ও ইন্ট শাখা) সহকারী পুলিশ সুপার ফারজানা হক এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, র‌্যাব-৩ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে, যাত্রাবাড়ী থানার হানিফ ফ্লাইওভারের ওপর একটি সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের কয়েকজন সদস্য দীর্ঘদিন ধরে ট্রাক, পিকআপ, ড্রাইভার ও বিভিন্ন গাড়ির ড্রাইভারদের কাছ থেকে অবৈধ টোল আদায়ের রসিদ ব্যবহার করে বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছে। চাঁদা দিতে রাজি না হলে তারা জনগণকে জীবননাশের হুমকিধমকি দিতে ও তাদের অত্যাচারে সাধারণ গাড়ির চালকদের জীবন অতিষ্ঠ ছিল বলে তথ্য পাওয়া যায়।

ওই তথ্যের সত্যতা যাচাই করে আইনগত ব্যবস্থা নিতে র‌্যাব-৩ এর একটি দল হানিফ ফ্লাইওভারের ওপর একটি বিশেষ অভিযান চালিয়ে ১০ জনকে গ্রেফতার করে।

এসময় তাদের কাছ থেকে চাঁদা আদায়ের নগদ ৭ হাজার ১৭ টাকা, একটি লেজার রশ্মির লাইট ও দুটি অন্যান্য লাইট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা ঢাকার যাত্রাবাড়ী এলাকাসহ বিভিন্ন জায়গায় অবৈধভাবে চাঁদা আদায় করে আসছেন বলে স্বীকার করেছেন।

টিটি/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]