সবজি ব্যবসায়ীদের থেকে চাঁদা আদায়, আটক ৪

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৩ পিএম, ১৮ জানুয়ারি ২০২২

রাজধানীর দারুস সালাম ও শাহআলী থানাধীন এলাকায় পৃথক অভিযানে প্রকাশ্যে চাঁদাবাজির সময় চার জনকে আটক করেছে র‌্যাব-৪। আটকরা ভ্যানচালক ও সবজি ব্যবসায়ীদের কাছ থেকে হুমকি-ধামকি দিয়ে চাঁদা আদায় করতেন।

আটকরা হলেন- মো. নাসির শিকদার (৪৮), মো. জুলহাস (৩৫), মো. সুজন (২৫) ও মো. আকবর (৪০)। মঙ্গলবার (১৮ জানুয়ারি) র‌্যাব-৪ এর সহকারী পরিচালক এএসপি (মিডিয়া) মাজহারুল ইসলাম জাগো নিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল দারুস সালাম ও শাহআলী থানাধীন এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে প্রকাশ্যে চাঁদাবাজী করার সময় নগদ চার হাজার ৪০৩ টাকাসহ তাদের আটক করে।

rab1

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানায়, তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে ওই ঘটনাস্থল থেকে বিভিন্ন ভ্যানচালক ও সবজি ব্যবসায়ীদের কাছ থেকে নগদ ১০০ থেকে ২০০ টাকা করে চাঁদা আদায় করে আসছিল।

চাঁদার টাকা দিতে না চাইলে তারা বিভিন্ন ভ্যানচালক ও সবজি ব্যবসায়ীদের প্রাণনাশের হুমকিসহ ভ্যান চালাতে বাধা ও ওই স্থান থেকে দোকান উঠিয়ে দেওয়ার হুমকি দেওয়া হতো বলে স্বীকার করে।

আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

টিটি/এমআরএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]