রাঙ্গুনিয়ার মাহবুব হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ১৯ জানুয়ারি ২০২২
গ্রেফতার জাশেদ চৌধুরী

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার চাঞ্চল্যকর মাহবুব হত্যা মামলার পলাতক আসামি জাশেদ চৌধুরীকে (৪৭) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (১৯ জানুয়ারি) ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপাল এলাকায় একটি যাত্রীবাহী বাস থেকে তাকে গ্রেফতার করা হয়। জাশেদ রাঙ্গুনিয়া উপজেলার পেয়ার মোহাম্মদ চৌধুরীর বাড়ির আব্দুল মান্নান চৌধুরীর ছেলে।

র‌্যাব সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৬ নভেম্বর রাঙ্গুনিয়ার ইসলামপুরের গলাচিপা এলাকায় চায়ের দোকান থেকে মাহবুব আলমকে তুলে নিয়ে যায় একদল দুর্বৃত্ত। তাকে প্রথমে লোহার রড দিয়ে বেধড়ক পেটানো হয় এবং পরে পায়ের গোড়ালি কেটে দেওয়া হয়। সবশেষ মৃত্যু নিশ্চিত করতে গুলি করা হয়। এ ঘটনায় ওই বছরের ২১ নভেম্বর রাঙ্গুনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের স্ত্রী।

চাঞ্চল্যকর মামলাটির আসামি জাশেদ দীর্ঘ আট বছর ধরে পলাতক ছিলেন। একপর্যায়ে তাকে গ্রেফতারে কাজ শুরু করে র‌্যাব। গতকাল (মঙ্গলবার) দিবাগত রাতে জাশেদ একটি বাসযোগে ঢাকা থেকে চট্টগ্রাম আসছিলেন। গোপন সূত্রে সংবাদ পেয়ে ফেনীর মহিপাল এলাকায় অবস্থান নেয় র‌্যাব। সেখানে ওই বাস থামিয়ে জাশেদকে গ্রেফতার করা হয়।

চট্টগ্রাম র‌্যাবের অধিনায়ক কর্নেল এম এ ইউসুফ জাগো নিউজকে বলেন, গ্রেফতার আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তার, কাঠ ও বালু ব্যবসার বিরোধের জেরে মাহবুবকে হত্যা করেন জাশেদ ও তার সহযোগীরা। তার বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় ডাকাতি ও চাঁদাবাজির চারটি মামলা রয়েছে। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

মিজানুর রহমান/কেএসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]