স্পিকারের সঙ্গে ইসি কবিতা খানমের সৌজন্য সাক্ষাৎ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ১৯ জানুয়ারি ২০২২
স্পিকারের সঙ্গে ইসি কবিতা খানমের সৌজন্য সাক্ষাৎ

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির সঙ্গে নির্বাচন কমিশনার (ইসি) কবিতা খানম সৌজন্য সাক্ষাৎ করেছেন। বুধবার (১৯ জানুয়ারি) সংসদ ভবনস্থ কার্যালয়ে স্পিকারের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

সাক্ষাৎকালে তারা নির্বাচন কমিশনের উদ্যোগে সম্প্রতি অনুষ্ঠিত পরিচয়হীনদের পিতামাতার নাম লিপিবদ্ধকরণে জটিলতা নিরসন শীর্ষক কর্মশালা, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, পিতামাতার নাম লিপিবদ্ধকরণের পাশাপাশি সমাজের প্রান্তিক জনগোষ্ঠীকে মূলধারায় সম্পৃক্ত করা এবং মানবাধিকার ও সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার জন্য নির্বাচন কমিশন যে কর্মশালার আয়োজন করেছিল তা যুগোপযোগী ভূমিকা রেখেছে। প্রতিবন্ধী, তৃতীয় লিঙ্গের ব্যক্তি, চা-শ্রমিকসহ সব প্রান্তিক জনগোষ্ঠীর পিতামাতার পরিচয় লিপিবদ্ধকরণের মাধ্যমে তাদের নাগরিক সুবিধা নিশ্চিতকরণে জটিলতা নিরসন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন স্পিকার।

ইসি কবিতা খানম বলেন, সবার প্রচেষ্টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনসহ অন্যান্য নির্বাচন সুষ্ঠুভাবে সম্পাদন সম্ভব হচ্ছে। সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে নির্বাচন কমিশন দক্ষতার সঙ্গে কাজ করছে বলে উল্লেখ করেন তিনি।

এইচএস/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]