২৪ লাখ টাকা আত্মসাৎ: দুই কাস্টম কর্মকর্তা কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ২০ জানুয়ারি ২০২২
ফাইল ছবি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা একটি মামলায় চট্টগ্রাম কাস্টম হাউসের দুই কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তারা হলেন- সহকারী রাজস্ব কর্মকর্তা মো. রবিউল ইসলাম মোল্ল্যা ও রাজস্ব কর্মকর্তা নাছির উদ্দিন মাহমুদ খান।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত এই আদেশ দেন।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী কাজী সানোয়ার আহমেদ লাভলু। তিনি বলেন, গত বছরের ২৪ নভেম্বর কাস্টম হাউসের এই দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। এরপর তারা আগাম জামিন নিতে হাইকোর্টে যান। সেখানে জামিন না দিয়ে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। একই সঙ্গে তাদের বিদেশ গমনেও নিষেধাজ্ঞা দেওয়া হয়। আসামিরা আজ (বৃহস্পতিবার) আদালতে আত্মসমর্পণ করেছেন। পরে আদালত তাদের কারাগারে পাঠিয়েছেন।

দুদক সূত্রে জানা গেছে, গত বছরের ২৪ নভেম্বর জাল কাগজ তৈরি করে ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা ট্যাক্স ফাঁকি দিয়ে আত্মসাতের অভিযোগে চট্টগ্রামের দুই কাস্টম কর্মকর্তার বিরুদ্ধে মামলা করে দুদক। সংস্থাটির চট্টগ্রাম জেলা সমন্বিত কার্যালয়-১ এর উপ-পরিচালক মো. আবু সাঈদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

একই মামলায় দুই সিঅ্যান্ডএফ এজেন্ট মালিককেও আসামি করা হয়। তারা হলেন- নেপচুন ট্রেডিং এজেন্সির মালিক ইকবাল হোসেন মজুমদার এবং বনলতা শিপিং এজেন্সির মালিক আব্দুল মান্নান চৌধুরী।

মিজানুর রহমান/এমআরআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]