ভেরিফিকেশন সনদ ছাড়া ওজন স্কেল ব্যবহার করায় জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ২০ জানুয়ারি ২০২২
রাজধানীর মিরপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিএসটিআই

ওজন ও পরিমাপ মানদণ্ড আইন অনুযায়ী একটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ঢাকা মহানগরীর মিরপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়।

বিএসটিআইর ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মিরপুর মাজার রোডের মেসার্স সিমেন্ট হাউস অ্যান্ড কোম্পানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানটি বৈধ ভেরিফিকেশন সনদ গ্রহণ না করে এক হাজার কেজি ধারণক্ষমতার প্লাটফর্ম স্কেল ব্যবহার করায় এ জরিমানা করা হয়।

bsti2

এছাড়াও ঢাকা মহানগরীর মিরপুর-১ কাঁচাবাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে ব্যবসায়ীদের ব্যবহৃত ওজনযন্ত্রের পরিমাপ যাচাই করা হয় ও পরিমাপে সঠিক পাওয়া যায়। এ সময় আগামী সাত কার্যদিবসের মধ্যে সব ব্যবসায়ীদের ব্যবহৃত ওজন/ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণের নির্দেশ প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিএসটিআইর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান নেতৃত্ব দেন। এছাড়াও প্রতিষ্ঠানটির পরিদর্শক মো. মঈন উদ্দিন অভিযানে অংশগ্রহণ করেন।

এনএইচ/কেএসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]