মধ্যযুগীয় কায়দায় গৃহকর্মী নির্যাতন: অভিযুক্ত সুমি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪২ পিএম, ২০ জানুয়ারি ২০২২
অভিযুক্ত গৃহকর্তী সুমি

রাজধানীর কলাবাগান থানা এলাকায় গৃহকর্মী নির্যাতনে ঘটনায় অভিযুক্ত গৃহকর্ত্রী সামিয়া ইউসুফ সুমিকে (৩২) গ্রেফতার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাতে র‌্যাব-২-এর অধিনায়ক লে. কর্নেল আবু নাঈম মো. তালাত গ্রেফতারের বিষয়টি জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ১৭ জানুয়ারি র‍্যাব-২ গোয়েন্দা তথ্য ও গণমাধ্যমের মাধ্যমে জানতে পারে, রাজধানীর কলবাগান থানার এলিফ্যান্ট রোডের ১০৬ নং বাসার ৫০১ ফ্ল্যাটে একজন গৃহকর্মী নির্যাতনের ঘটনা ঘটেছে। নির্যাতনের ফলে গুরুতর অসুস্থ হয়ে পড়া গৃহকর্মীকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

পরে র‍্যাব-২ এর একটি অভিযানিক দল হাসপাতালে উপস্থিত হয়ে ভিকটিমকে মানবিক সাহায্য প্রদানের লক্ষ্যে তার সুচিকিৎসার ব্যবস্থা করে। এরপর ভিকটিমের বাবা মো. বেলাল হোসেন কলাবাগান থানায় একটি মামলা করেন। মামলা নং-১৮।

র‍্যাব-২ এর অধিনায়ক আরও বলেন, এই তথ্যের ওপর ভিত্তি করে এজাহারনামীয় একমাত্র আসামি সামিয়া ইউসুফ সুমিকে তার নিজ বাসা থেকে র‍্যাব-২ এর অভিযানিক দল গ্রেফাতর করে। র‍্যাবের পক্ষ থেকে ভিকটিমকে মানবিক ও আইনগত সহায়তা অব্যাহত রয়েছে।

এ বিষয়ে আরও তথ্য অনুসন্ধানে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি থেকে ওই বাসায় গৃহকর্মী হিসেবে নিয়োজিত ছিল ফরজানা। কাজ করার সময় সামান্য ভুলের কারণে গৃহকর্তী সুমি তাকে প্রায়ই মারপিট করে জখম করতেন। গত ১৭ জানুয়ারি মারপিট এবং জখমের কারণে ফারজানা গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে সোহরাওয়ার্দী হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। বর্তমানে ৪ নম্বর ওয়ার্ডের ২ নম্বর ব্লকের ৬৪ নম্বর বেডে চিকিৎসাধীন।

ভিকটিম র‍্যাবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন এবং তার চিকিৎসার সুব্যবস্থা নিশ্চিতে র‍্যাব-২ সচেষ্ট রয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

টিটি/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]