বইমেলায় মাস্ক খুলে ঘোরা যাবে না

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ২৩ জানুয়ারি ২০২২
ফাইল ছবি

অমর একুশে বইমেলায় কোনো অবস্থাতেই মাস্ক ছাড়া ঘোরা যাবে না। এছাড়া বইমেলা শুরুর আগেই সংশ্লিষ্ট সবাইকে নিতে হবে করোনার টিকা।

রোববার (২৩ জানুয়ারি) দুপুরে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে ভার্চুয়াল বুলেটিনে এ কথা জানান স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ও লাইন ডাইরেক্টর (রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম।

তিনি বলেন, বইমেলায় স্বাস্থ্যবিধি মেনে, মাস্ক পরিধানসহ নাক-মুখ ঢেকে চলতে হবে। কোনো অবস্থাতেই মাস্ক খুলে বইমেলায় ঘোরা যাবে না। এছাড়া ষাটোর্ধ বা ফ্রন্ট লাইনার যারা বইমেলায় যাবেন, তাদের বুস্টার ডোজ নেওয়ার অনুরোধ জানান স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা।

তিনি বলেন, করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের জায়গায় নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন একটু একটু করে দখল করে নিচ্ছে। গত তিন-চার মাসের তুলনায় হাসপাতালে করোনা রোগীর সংখ্যা বাড়ছে। স্বাস্থ্যবিধি না মানলে রোগীর সংখ্যা আরও বাড়বে বলে জানান অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের পরিসংখ্যানে দেখা যাচ্ছে, ৭৩ শতাংশ রোগীর নাক দিয়ে পানি ঝরছে। ৬৮ শতাংশ রোগীর মাথা ব্যথা করছে। অবসন্নতা অনুভব করছেন ৬৪ শতাংশ রোগী। হাঁচি দিচ্ছেন ৬০ শতাংশ রোগী, গলাব্যথা করছে ৬০ শতাংশ এবং কাশি দিচ্ছেন ৪৪ শতাংশ রোগী।

এমইউ/জেডএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]