মাদকসেবনের কথা বলে ডেকে নিয়ে হত্যা, গ্রেফতার ৪

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ২৩ জানুয়ারি ২০২২
র‌্যাবের হাতে গ্রেফতার হুমায়ুন (২৭) ও স্বপ্না বেগম (৩২)

রাজধানীর মোহাম্মদপুরে পূর্ব শত্রুতার জেরে মো. আমির আলী (২৮) নামে একজনকে ছুরিকাঘাত করে হত্যার অভিযোগে চারজনকে গ্রেফতার করছে পুলিশ ও র‌্যাব। এই ঘটনায় নিহতের দুলাভাই সাইদুল ইসলাম বাদী হয়ে মোহাম্মদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

রোববার (২২ জানুয়ারি) রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। পুলিশের হাতে গ্রেফতাররা হলেন- ফালান (২৫) ও নূরু (৩০)। র‌্যাবের হাতে গ্রেফতাররা হলেন- হুমায়ুন (২৭) ও স্বপ্না বেগম (৩২)।

র‌্যাবের হাতে গ্রেফতার দুজনের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-২-এর সহকারী পরিচালক (এএসপি) মো. ফজলুল হক।

জানতে চাইলে তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি) মৃত্যুঞ্জয় দে সজল বলেন, শনিবার গভীর রাতে রায়েরবাজার এলাকায় পূর্ব শত্রুতার জেরে আমির হোসেন নামে একজনকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। এরপর আমরা হত্যায় জড়িত আসামিদের গ্রেফতারে বিভিন্ন জায়গায় অভিযান চালাই। আমরা ফালান ও নূরু নামে দুইজনকে গ্রেফতার করি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে তিনি জানান, আমির হোসেন ছয়-সাত মাস আগে কবিরের স্ত্রীকে মারধর করেন। পরে শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে কবির ও হুমায়ুনের পরিকল্পনা অনুযায়ী ফালান ও নূরু শহীদ মিনার এলাকায় আমিরকে সঙ্গে নিয়ে গাঁজা সেবন করেন। সেখান থেকে রাত সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলের সামনে এসে তারা আবারও গাঁজা সেবন করেন। পরে আমিরকে আরও গাঁজা খাওয়ানোর কথা বলে মোহাম্মদপুরের রায়েরবাজার আজিজ খান রোডে নিয়ে যান। ফালান ও নূরু সেখানে গিয়ে কবির ও হুমায়ুনকে সংবাদ দেন। খবর পেয়ে তারা সিএনজি অটোরিকশায় এসে আমিরকে ছুরিকাঘাত করে পালিয়ে যান।

তিনি আরও জানান, র‌্যাব-২ আমাদের কাছে হুমায়ুন ও স্বপ্না বেগম নামে দুইজনকে হস্তান্তর করেছে। পলাতক কবিরকে গ্রেফতারে অভিযান চলছে। আজ তাদের আদালতে হাজির করা হবে বলেও জানান তিনি।

শুক্রবার (২১ জানুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে মোহাম্মদপুরের রায়েরবাজার আজিজ খান রোডে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক আমির হোসেনকে মৃত ঘোষণা করেন।

টিটি/এআরএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]