স্ত্রীদের উপস্থিতিতে র‍্যাংক ব্যাজ পরলেন ৭ অতিরিক্ত আইজিপি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫২ পিএম, ২৩ জানুয়ারি ২০২২
এবারই প্রথম র‍্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের সঙ্গে তাদের স্ত্রীরা উপস্থিত ছিলেন

পদোন্নতি পেয়ে অতিরিক্ত মহাপরিদর্শক (আইজিপি) হয়েছেন সাত পুলিশ কর্মকর্তা। তাদের রোববার (২৩ জানুয়ারি) বিকেলে পুলিশ সদরদপ্তরে র‍্যাংক ব্যাজ পরিয়ে দেওয়া হয়। এসময় এই পুলিশ কর্মকর্তাদের সঙ্গে উপস্থিত ছিলেন তাদের সহধর্মিণীরা।

jagonews24

বাংলাদেশ পুলিশের ইতিহাসে এবারই প্রথম র‍্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের সঙ্গে তাদের স্ত্রী উপস্থিত ছিলেন।

jagonews24

ব্যাজ পরিধান অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেন, পুলিশের কাছে মানুষের প্রত্যাশা আকাশচুম্বী। মানুষের প্রত্যাশা পূরণে নিজেদের অতিক্রম করে তাদের সেবা দিতে হবে। পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের মধ্য দিয়ে আপনারা পুলিশের সর্বোচ্চ পদে পদোন্নতি পেয়েছেন। পুলিশ বাহিনী থেকে আপনাদের আর কিছু পাওয়ার নেই। এখন শুধু দেওয়ার পালা। আপনারা এখন দেশ-জনগণ এবং পুলিশ বাহিনীর জন্য কাজ করবেন।

jagonews24

এসময় আইজিপি পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের এবং তাদের পরিবারের সদস্যদের আন্তরিক অভিনন্দন জানান। অপরদিকে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা দেশ ও জনগণের কল্যাণে যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় দায়িত্বশীল ভূমিকা পালনের অঙ্গীকার করেন।

jagonews24

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা

পুলিশ সদরদপ্তরের ডিআইজি আবু হাসান মুহম্মদ তারিক, পিবিআইয়ের পরিচালক (ডিআইজি) বনজ কুমার মজুমদার, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের ডিআইজি ড. হাসান উল হায়দার, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজি (চলতি দায়িত্ব) মো. মনিরুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান, শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি মো. মাহাবুবর রহমান ও ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার মো. হারুন অর রশিদ।

jagonews24

আইজিপি ড. বেনজীর আহমেদ এবং অতিরিক্ত আইজি (এঅ্যান্ডআই) ড. মো. মইনুর রহমান চৌধুরী পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‍্যাংক ব্যাজ পরিয়ে দেন।

এদিকে রোববার থেকে শুরু হয়েছে ‘পুলিশ সপ্তাহ-২০২২’। পাঁচ দিনব্যাপী এ অনুষ্ঠান শেষ হবে ২৭ জানুয়ারি। পুলিশ সপ্তাহের প্রথম দিন সকাল ১০টায় রাজারবাগ পুলিশ লাইনস মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

jagonews24

এবার ২০২০ ও ২০২১ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ২৩০ পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) দেওয়া হয়।

টিটি/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]