ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, বেড়েছে শীতের তীব্রতা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১:৪৫ পিএম, ২৩ জানুয়ারি ২০২২
মাঘের রাতে ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

দিনভর রাজধানীর আকাশ ছিল মেঘলা। দু-একবার মেঘের আড়ালে সূর্য উঁকি দিলেও হারিয়ে গেছে নিমিষেই। ফলে ঝলমলে রোদের দেখা মেলেনি। দুপুরে রাজধানীতে কয়েক ফোঁটা বৃষ্টিও ঝরেছে। তবে রাত পৌনে ১০টার দিকে ঢাকার বিভিন্ন এলাকায় শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। এতে আরও বেড়েছে শীতের তীব্রতা।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী দু-তিনদিন রাজধানী ঢাকাসহ সারাদেশে এমন আবহাওয়া বিরাজ করতে পারে। রাত ও দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে।

রোববার (২৩ জানুয়ারি) মাঘ মাসের ৯ তারিখ। এদিন ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ২ ডিগ্রি থেকে বেড়ে হয়েছে ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এসময়ে সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।

আগামী তিনদিনে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং এ সময়ের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে বলেও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]