ইয়াবা-প্রাইভেটকারসহ পাঁচ মাদক কারবারি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩২ পিএম, ২৬ জানুয়ারি ২০২২

রাজধানীতে পৃথক অভিযানে ২০ হাজার পিস ঈয়াবাসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। এসময় একটি প্রাইভেটকার জব্দ করা হয়।

তার মধ্যে রাজধানীর দারুস সালাম থানা এলাকা থেকে সাত হাজার পিস ইয়াবাসহ তিন মাদক কারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ। গ্রেফতাররা হলেন- মো. সেলিম মিয়া, মো. ফয়সাল হোসেন ওরফে টিপু ও মো. আমিনুল হক। এসময় ওই প্রাইভেটকারটি জব্দ ককরা হয়।

বুধবার (২৬ জানুয়ারি) অভিযানে নেতৃত্ব দেওয়া ডিবি লালবাগ বিভাগের অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. ফজলুর রহমান এসব তথ্য জানান।

তিনি বলেন, রাজধানীতে অবৈধ অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার এবং অপরাধী গ্রেফতারের লক্ষ্যে বিশেষ অভিযান পরিচালনাকালে সংবাদ আসে দারুস সালামের পুরাতন গাবতলীর অনাবিল কাউন্টারের সামনে কয়েকজন মাদক কারবারি প্রাইভেটকারসহ ইয়াবা বিক্রির জন্য অবস্থান করছে।

এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে প্রাইভেটকারসহ পালানোর চেষ্টা করলে সেলিম, ফয়সাল ও আমিনুলকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় সাত হাজার পিস ইয়াবা। জব্দকরা হয় একটি সাদা রঙের টোয়োটা প্রাইভেটকার, যার রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো-গ ২৫-৪৩১১।

এ বিষয়ে দারুস সালাম থানায় মাদক আইনে মামলা হয়েছে বলেও জানান গোয়েন্দা পুলিশের এ গোয়েন্দা কর্মকর্তা।

এছাড়া ডিবি গুলশান বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিমের পৃথক একটি অভিযানে রাজধানীর মতিঝিল থানা এলাকা থেকে ১৩ হাজার পিস ইয়াবাসহ দুইজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা গুলশান বিভাগ। গ্রেফতাররা হলেন- মো. রুবেল হোসেন ও মো. সুজন হাওলাদার।

অভিযানে নেতৃত্ব দেওয়া ডিবি গুলশান বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এসএম রেজাউল হক জানান, কয়েকজন মাদক কারবারি মতিঝিল থানার আরামবাগ সেজুতি ট্রাভেলসের কাউন্টারের সামনে ইয়াবা বিক্রি করছে বলে তথ্য পাওয়া যায়। এমন তথ্যের ভিত্তিতে ওই স্থানে অভিযান পরিচালনা করে রুবেল ও সুজনকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১৩ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

এ বিষয়ে মতিঝিল থানায় মাদক আইনে মামলা হয়েছে বলেও জানান গোয়েন্দা পুলিশের এ গোয়েন্দা কর্মকর্তা।

টিটি/এমআরআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]