সস্ত্রীক মাদক নিয়ন্ত্রণ কর্মকর্তার সম্পদ বিবরণী দাখিলের নোটিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪২ পিএম, ২৭ জানুয়ারি ২০২২
ফাইল ছবি

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) সাবেক পরিদর্শক ওসমান কবির ও তার স্ত্রী সুফিয়া বেগমকে সম্পদ বিবরণী দাখিলের জন্য নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুদকের প্রধান কার্যালয় থেকে এই দম্পতির স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব চেয়ে নোটিশ পাঠানো হয়েছে।

সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের সই করা পৃথক দুটি সম্পদ বিবরণী নোটিশ কল্যাণপুরে তাদের বাসার ঠিকানায় পাঠানো হয়েছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক এ তথ্য নিশ্চিত করেন।

নোটিশ দুটিতে বলা হয়েছে, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অনুসন্ধান করে দুদকের স্থির বিশ্বাস জন্মেছে যে, আপনারা জ্ঞাত আয়বহির্ভূত স্বনামে-বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হয়েছেন। নিজ ও আপনাদের ওপর নির্ভরশীল ব্যক্তির নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণী কমিশনে দাখিল করবেন। এ আদেশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে নির্ধারিত ছকে সম্পদ বিবরণী দাখিলে ব্যর্থ হলে কিংবা মিথ্যা সম্পদ বিবরণী দাখিল করলে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ৫ (২) ধারা মোতাবেক আপনাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, ২০১৯ সালের ৫ আগস্ট ওসমান কবিরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে নামে দুদক। অনুসন্ধান পর্যায়ে ক্ষমতার অপব্যবহার করে ওসমান কবিরের বিরুদ্ধে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পায় দুদক।

সংস্থাটির উপ-পরিচালক অজয় কুমার সাহার নেতৃত্বে এই দম্পতির বিরুদ্ধে অনুসন্ধান করে দুদক টিম। এরপর কমিশনের কাছে বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হলে কমিশন ওসমান কবির ও তার স্ত্রী সুফিয়া বেগমের নামে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারির অনুমোদন দেয়।

এসএম/এমআরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]