ভাষানটেক পুনর্বাসন প্রকল্প পুনরায় চালুর দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ২৯ জানুয়ারি ২০২২
জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করছে ‘ভাষানটেক পুনর্বাসন প্রকল্প বাস্তবায়ন সংগ্রাম পরিষদ’

ভাষানটেক পুনর্বাসন প্রকল্প পুনরায় চালু করে ফ্ল্যাট নির্মাণের মাধ্যমে বস্তিবাসী ও নিম্নবিত্তদের মাঝে বরাদ্দ দেওয়াসহ সাত দফা দাবি জানিয়েছে ভাষানটেক পুনর্বাসন প্রকল্প বাস্তবায়ন সংগ্রাম পরিষদ।

শনিবার (২৯ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এসব দাবি তুলে ধরেন পরিষদের সভাপতি আব্দুর রউফ আকন্দ।

এসময় তিনি সাত দফা দাবি তুলে ধরেন। সেগুলো হলো-

১. ভাষানটেক পুনর্বাসন প্রকল্প পুনরায় চালু করে ফ্ল্যাট নির্মাণের মাধ্যমে বস্তিবাসী ও নিম্নবিত্তদের নামে বরাদ্দ দেওয়া।

২. বরাদ্দ করা জায়গা থেকে প্রকল্পের উদ্দেশ্যের বাইরে কোনো সংস্থা, ব্যক্তি বা প্রতিষ্ঠানের নামে জমি বরাদ্দের অনুমতি দেওয়া যাবে না।

৩. ফাইলিংসহ যেসব বিল্ডিং আংশিক নির্মাণ অবস্থায় আছে, এছাড়া প্রকল্পের অন্য খালি জায়গায় বিশেষজ্ঞদের মতামত নিয়ে মাস্টার প্ল্যান তৈরি করতে হবে।

৪. বরাদ্দ প্রাপ্তদের ফ্ল্যাটের অনুকূলে সর্বনিম্ন লাভে ব্যাংক লোন প্রদান এবং দীর্ঘ মেয়াদি কিস্তিতে পরিশোধের ব্যবস্থা করতে হবে।

৫. প্রতিটি পরিবারকে দিতে হবে উপযুক্ত ক্ষতিপূরণ।

৬. প্রকল্পের পিডির প্রশ্রয়ে এবং মদদে অন্যান্য কর্মচারীদের দ্বারা সংগঠিত দুর্নীতির হিসাব প্রদান এবং সামগ্রিক অন্যায় তদন্তের মাধ্যমে উদ্ঘাটন ও বিচার করতে হবে।

৭. প্রকল্পের প্রতিটি উন্নয়ন কাজে বস্তিবাসী ও নিম্নবিত্তদের প্রতিনিধি হিসেবে ভাষানটেক পুনর্বাসন প্রকল্প বাস্তবায়ন সংগ্রাম পরিষদকে সম্পৃক্ত রাখতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- পরিষদের কার্যকরী সভাপতি আব্দুল জাব্বার মিয়া ও সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন দুলাল প্রমুখ।

এএএম/জেডএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]