উত্তরায় ব্যাটারিচালিত রিকশা বন্ধ, বিআরটিসির ৪ বাস চালু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ০৪ মার্চ ২০২২

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক উত্তরা বিভাগের উদ্যোগে রাজধানীর উত্তরায় ব্যাটারিচালিত রিকশা বন্ধ করে বিআরটিসির চারটি বাস চালু করা হয়েছে। উত্তরা পশ্চিম ট্রাফিক জোনের খালপার থেকে পঞ্চবটি পর্যন্ত এসব বাস চলাচল করবে। এ পথে চলাচলকারী যাত্রীদের বাস ভাড়া নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।

শুক্রবার (৪ মার্চ) দুপুরে ট্রাফিক উত্তরা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. বদরুল হাসান জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, উত্তরার ১, ৩, ৫, ৭, ৯, ১২, ১৩, ১৪, ১৫ ও ১৭ নম্বর সেক্টরকে ব্যাটারিচালিত রিকশামুক্ত করা হয়েছে। ফলে বিকল্প যানের সংকট থাকায় বেশকিছু সেক্টরে চলাচলের ক্ষেত্রে জনসাধারণ সমস্যার সম্মুখীন হচ্ছিল। এ সমস্যা নিরসনে বিআরটিসি চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করা হলে বিআরটিসির একটি টিম এ সেক্টরগুলো পরিদর্শন করে পঞ্চবটি হতে খালপার পর্যন্ত চারটি বাস চালুর বিষয়ে একমত পোষণ করেন।

তিনি আরও বলেন, এরই ধারাবাহিকতায় শুক্রবার ট্রাফিক উত্তরা বিভাগের আওতাধীন উত্তরা পশ্চিম ট্রাফিক জোনের খালপার থেকে পঞ্চবটি পর্যন্ত বিআরটিসির চারটি বাস জনসাধারণের যাতায়াতের সুবিধার্থে মাত্র ১০ টাকা ভাড়ায় পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে।

jagonews24

এসব বাস চালুর আনুষ্ঠানিকতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ট্রাফিক উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. সাইফুল হক বলেন, বিআরটিসির বাস চলাচলের মাধ্যমে এ এলাকার জনগণের যাতায়াতের কষ্ট লাঘবের পাশাপাশি অতি অল্প সময়ের মধ্যে নিজ নিজ গন্তব্যে পৌঁছাতে পারবেন। বিআরটিসির এ বাস সার্ভিসের সংখ্যা পর্যায়ক্রমে আরও বাড়বে।

একইসঙ্গে অন্যান্য সেক্টরগুলোতেও অভিযান পরিচালনা করে ব্যাটারিচালিত রিকশামুক্ত করার লক্ষ্যে ট্রাফিক উত্তরা বিভাগের সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান ট্রাফিক উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার।

অনুষ্ঠানে উত্তরা পশ্চিম ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার মো. সাইফুল মালিক, উত্তরা পূর্ব ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার মো. রফিকুল ইসলাম, বিআরটিসি কর্মকর্তা শুকদেব ঢালী, ডিজিএম (অপারেশন) প্রধান কার্যালয় বিআরটিসি ঢাকা, ১২নং সেক্টর কল্যাণ সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

টিটি/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।