আইএসডিতে নারী দিবস উদযাপন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৮ পিএম, ০৮ মার্চ ২০২২

বর্ণিল আয়োজন ও উৎসবমুখর পরিবেশে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকাতে (আইএসডি) আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (৮ মার্চ) অনুষ্ঠিত এ আয়োজনে উপস্থিত ছিলেন আইএসডি কমিউনিটির শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা।

অনুষ্ঠানে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকার পরিচালক থমাস ভ্যান ডার উইলেন বলেন, আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা মানে, মা, কন্যা, বোন, বন্ধু, জীবনসঙ্গী ও অনুপ্রেরণাদায়ীদের উদযাপন। নারীদের জন্য সত্যিকার মহানুভবতা, প্রজ্ঞা ও ভালোবাসার জনই এদিনটি উদযাপন।

তিনি বলেন, এ দিনের মাধ্যমেই আগামী দিনে আমরা নারীদের জন্য সম্মান, সমতা ও পক্ষপাতহীন পৃথিবী তৈরি করতে পারবো।

আইএসডি স্কুলের স্টাফ মেম্বার নাজিয়া নাহিদ বলেন, এ অনুষ্ঠানের অংশ হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত, এখানে নারীদের যথাযথ সম্মান দেওয়া হয়। আমি বিশ্বাস করি, প্রত্যেক নারীই স্পেশাল, এ ধারণাটি আবারও আমাদের মধ্যে তুলে ধরার জন্য আইএসডি স্কুলের এ উদ্যোগকে সাধুবাদ জানাই।

নারী দিবস উপলক্ষে বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করে আইএসডি। দিনের শুরুতে স্কুল কমিউনিটির সব নারীদের স্কুলে প্রবেশের সময় ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। একই সঙ্গে স্কুলের পরিচালকের পক্ষ থেকে একটি শুভেচ্ছা বার্তা সম্বলিত কার্ড দেওয়া হয়। স্কুলের শিক্ষকরা ক্লাসে নারী দিবসের তাৎপর্যের ওপর আলোচনা করেন। এছাড়াও নানা আয়োজন করা হয়।

এইচএস/ আরএডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।