বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ইসলামিক ফাউন্ডেশনের নানা কর্মসূচি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:২১ পিএম, ১৫ মার্চ ২০২২

আগামী বৃহস্পতিবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কোরআন খতম, বিশেষ দোয়া, বিনামূল্যে চিকিৎসা সেবা ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (১৫ মার্চ) ইসলামিক ফাউন্ডেশনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ১৭ মার্চ জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণসহ ইসলামিক ফাউন্ডেশন সারাদেশে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

সব মসজিদে বিশেষ দোয়া

বঙ্গবন্ধুর ও তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে আগামী বৃহস্পতিবার বাদ জোহর ও শুক্রবার বাদ জুমা দেশের সব মসজিদে বিশেষ দোয়ার ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে।

মসজিদে কোরআন খতম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে ১৭ মার্চ সকালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ, চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী জামে মসজিদ, জমিয়াতুল ফালাহ মসজিদ, রাজশাহীর হেতেম খাঁ জামে মসজিদ ও নবনির্মিত ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে কোরআন খতম ও বিশেষ দোয়ার ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে কোরআন খতম ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে।

বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদদের রূহের মাগফিরাত কামনা করে ১৭ মার্চ ইসলামিক ফাউন্ডেশনের সব বিভাগীয়, জেলা ও উপজেলা কার্যালয়ে ও ৫০টি ইসলামিক মিশন ও ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমি ও মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৭ম পর্যায়) প্রকল্পের ৭৩ হাজার ৭৬৮টি শিক্ষাকেন্দ্রে পবিত্র কুরআন খতম ও বিশেষ দোয়া এবং ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

বিনামূল্যে চিকিৎসা সেবা

ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওয়ের প্রধান কার্যালয়ের স্বাস্থ্যসেবা কেন্দ্র, বায়তুল মোকাররম ডায়াগনস্টিক সেন্টার, ঝালকাঠি ইসলামিক মিশন হাসপাতাল ও ৫০টি ইসলামিক মিশন কেন্দ্রে ১৭ মার্চ দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা ও প্যাথলজিক্যাল সেবাসহ ওষুধ সেবা দেওয়া হবে।

ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা

জেলা ও উপজেলা পর্যায়ে স্কুল, আলিয়া, কওমি ও ইবতেদায়ি মাদরাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

আরএমএম/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।