বুড়িগঙ্গা-শীতলক্ষ্যায় নৌ-বিহারে রোমানিয়ার মেয়র

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ১৬ মার্চ ২০২২

রাজধানীর বুড়িগঙ্গা ও নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে নৌ-বিহার করেছেন রোমানিয়ার রাজধানী বুখারেস্টের (থার্ড ডিস্ট্রিক) মেয়র রবার্ট সোরিন নেগোইতা।

বুধবার (১৬ মার্চ) বুখারেস্ট মেয়রের সম্মানে এ নৌ-বিহারের আয়োজন করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। সকাল ১১টায় সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে যাত্রা শুরু করে বুড়িগঙ্গা-শীতলক্ষ্যা নদী হয়ে বিকেল সাড়ে ৩টায় সদরঘাট ফিরে আসার মাধ্যমে এ নৌ-বিহার শেষ হয়। এর মাধ্যমে পাঁচদিনের রাষ্ট্রীয় সফর শেষ করেন রবার্ট সোরিন নেগোইতা।

jagonews24

বাংলাদেশ শিপিং করপোরেশনের জাহাজ ‘পিএস মাসুদে’ আয়োজিত এ নৌ-বিহারে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং তার স্ত্রী আফরিন তাপস, বুখারেস্ট মেয়রের সহধর্মিণী মিরিচা এনড্রিয়াসহ মেয়রের সফরসঙ্গী, ঢাকা দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, সচিব আকরামুজ্জামান অংশ নেন।

jagonews24

নৌ-বিহারে বুখারেস্ট মেয়র নিজেই কি-বোর্ড বাজিয়ে উপস্থিত সবাইকে মুগ্ধ করেন।

অন্যদিকে, পাঁচদিনের রাষ্ট্রীয় সফর শেষে বুধবার রাতে রোমানিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন বুখারেস্টের মেয়র ও তার সফরসঙ্গীরা। টার্কিশ এয়ারলাইন্সে রাত ৯টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তিনি রোমানিয়ার উদ্দেশে যাত্রা করবেন।

jagonews24

মেয়র শেখ তাপসের আমন্ত্রণ বুখারেস্টের মেয়র পাঁচদিনের রাষ্ট্রীয় সফরে গত ১২ মার্চ ঢাকা আসেন।

এমএমএ/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।