মাহাথির মোহাম্মদের সঙ্গে ড. ইউনূসের বৈঠক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৫ পিএম, ৩০ মার্চ ২০২২
মাহাথির মোহাম্মদ ও তার স্ত্রীর সঙ্গে ড. মুহাম্মদ ইউনূস। ছবি: সংগৃহীত

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের সঙ্গে দেড় ঘণ্টাব্যাপী বৈঠক করেছেন নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। এসময় মাহাথির মোহাম্মদের স্ত্রী ড. সিতি হাসমার উপস্থিত ছিলেন।

বুধবার (৩০ মার্চ) ইউনূস সেন্টার থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মালয়েশিয়ায় ও অন্যান্য দেশে অধ্যাপক ইউনূসের কাজের অগ্রগতি নিয়ে দীর্ঘ আলোচনা হয়। ড. মাহাথির ও তার স্ত্রী নোবেল বিজয়ী ড. ইউনূসের ক্ষুদ্রঋণ ও সামাজিক ব্যবসা কার্যক্রমের শক্তিশালী অনুরাগী।

বৈঠকে ড. ইউনূসের কাছে মাহাথির মোহাম্মদ জানতে চান, তরুণদেরকে উদ্যোক্তায় পরিণত করতে কী ধরনের উদ্যোগ নেওয়া যায়। প্রফেসর ইউনূসের ক্ষুদ্রঋণ আন্দোলনে মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয়গুলো উৎসাহী ভূমিকা পালন করতে পারে।

এছাড়া তারা ইউক্রেন যুদ্ধ থেকে উদ্ভূত বৈশ্বিক পরিস্থিতি নিয়েও আলোচনা করেন। তারা বিশ্বব্যাপী তরুণদেরকে কীভাবে সব ধরনের যুদ্ধের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করা যায় এবং শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে আন্তরিকভাবে আলোচনায় বসতে সব পক্ষের ওপর চাপ সৃষ্টি নিয়েও আলোচনা করেন।

এমওএস/এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।