বৃহস্পতিবার ঢাকা আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৭ এএম, ২৫ এপ্রিল ২০২২
ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর/ ছবি- সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানাতে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুইদিনের সফরে ঢাকায় আসছেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণপত্র নিয়ে তিনি ঢাকায় আসছেন বলে সূত্রে জানা গেছে।

আগামী জুনের মাঝামাঝি শেখ হাসিনা ভারত সফরে যাবেন বলে আশা করা হচ্ছে।

ঢাকা সফরকালে ভারতের পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়াও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

রোববার (২৪ এপ্রিল) এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, স্বাধীনতার ৫০ বছরপূর্তি উপলক্ষে ২০২১ সালে ভারতের প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী উভয়ই বাংলাদেশ সফর করেছেন। সঙ্গত কারণেই এবার বাংলাদেশের পক্ষ থেকে শীর্ষ পর্যায়ের একজন নেতার ভারত সফরের কথা রয়েছে।

ঢাকা সফরকালে জয়শঙ্কর সে বিষয়ের ওপর বিশেষ জোর দেবেন জানিয়ে এই কর্মকর্তা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নিয়ে আমরা কাজ করছি। আশা করছি, আগামী জুলাই মাসে এটি হতে পারে।

কেএসআর/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]