বাঁচতে চান শিক্ষক মেহেদী হাসান

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ০৮ মে ২০২২
মেহেদী হাসান জুয়েল

বরিশালের মেহেদী হাসান জুয়েল, বয়স মাত্র ৩৩ বছর। কিন্তু এ বয়সেই শরীরে ধরা পড়েছে জটিল সমস্যা। অকেজো হয়ে পড়েছে দুটি কিডনিই। চিকিৎসাও শুরু হয়েছে। কিন্তু কিডনির সমস্যা নিয়ে ভোগা জুয়েল অনিশ্চয়তায় পড়েছেন চিকিৎসাব্যয় বহন করা নিয়ে। এখনো বাঁচার স্বপ্ন দেখেন, কিন্তু তার সেই স্বপ্ন ফিকে হয়ে যায় চিকিৎসাব্যয় বহনের দুশ্চিন্তায়। কোনো উপায় না পেয়ে সাহায্যের জন্য হাত পেতেছেন পরিবারের সদস্যরা।

স্বজনরা জানিয়েছেন, কাছে জানা গেছে, জুয়েলকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়েছে। তাকে সুস্থ করতে অনেক টাকা প্রয়োজন। ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন তিনি। স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ থেকে। এরপর বরিশালের বাকেরগঞ্জে একটি অটিজম বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে চাকরি পান। পিতৃহারা জুয়েল পরিবারের বড় সন্তান হওয়ায় দায়িত্ব কাধে তুলে নেন। এরপরই অন্ধকার নামে তার জীবনে।

স্বজনরা জানান, মানবিক মেহেদী ছাত্রজীবন থেকেই পরোপকারী। ভাগ্যের নির্মম পরিহাসে তার জীবনই এখন শঙ্কায়। কয়েকদিন আগেও জানতেন না কী অপেক্ষা করছে তার জীবনে। রক্তের ক্রিয়েটিনিন পরীক্ষা করতে গিয়েই পেয়ে যান দুঃসংবাদ। বিকল হয়ে পড়েছে দুটি কিডনিই। চিকিৎসকদের পরামর্শে প্রাথমিকভাবে তার ডায়ালাইসিস শুরু হয়েছে। কিডনি প্রতিস্থাপনও করতে হতে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

কিডনি ডায়ালাইসিস অত্যন্ত ব্যয়বহুল হওয়ায় মেহেদীর পরিবারের পক্ষে তা বহন করা সম্ভব নয়। শেষ পর্যন্ত বাধ্য হয়ে মানুষের কাছে হাত পেতেছে মেহেদীর পরিবার। বাঁচার আকুতি জানিয়ে সবার কাছে সহযোগিতা চেয়েছেন মেহেদী। সবার সহযোগিতা পেলে আবারও স্বাভাবিক জীবনে ফিরে আসার স্বপ্ন দেখেন তিনি।

মেহেদীকে সাহায্য পাঠানোর ঠিকানা

মো. মেহেদী হাসান
ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং: ২০৫০৭৭৭০২০০৮১৫২১৮
ইসলামী ব্যাংক বাংলাদেশ লি.
বিকাশ: ০১৭৫৪৭৬৭৯৮২

এমএইচএম/ইএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]