৩ বছরে সাড়ে চার হাজারেরও বেশি ভিসা দিয়েছে রোমানিয়া

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৪ পিএম, ০৯ মে ২০২২

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, রোমানিয়া গত চার মাসে বাংলাদেশিদের জন্য এক হাজার ১৮০টি ভিসা ইস্যু করেছে। এছাড়া গত তিন বছরে বাংলাদেশিদের মোট চার হাজার ৬২৯টি ভিসা ইস্যু করেছে ইউরোপের এই দেশটি।

সোমবার (৯ মে) এক বার্তায় এসব তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী।

মোমেন জানান, ভারতের নয়াদিল্লির রোমানিয়া দূতাবাস ২০২০ সালে বাংলাদেশিদের জন্য ৫৮০টি ভিসা ইস্যু করে। আর গত বছর এ সংখ্যা ছিলো ২ হাজার ৮৬৯টি। এছাড়া চলতি বছরের ১৬ এপ্রিল পর্যন্ত এক হাজার ১৮০টি ভিসা পেয়েছে বাংলাদেশিরা।

পররাষ্ট্রমন্ত্রী আরও জানান, মধ্যপ্রাচ্য ও মালয়েশিয়া থেকে বৈধ কাজের ভিসা নিয়েও বেশ কিছু সংখ্যক বাংলাদেশি এখন রোমানিয়া যাচ্ছেন।

বর্তমানে ঢাকা থেকে রোমানিয়ার একটি কনস্যুলার প্রতিনিধিদল দেশটির ভিসা কার্যক্রম পরিচালনা করছে। গত মাসের মাঝামাঝি থেকে তারা এ কার্যক্রম শুরু করে। এতদিন বাংলাদেশে রোমানিয়ার কোনো মিশন ছিল না। দিল্লির মিশন থেকেই বাংলাদেশের সঙ্গে যোগাযোগ রাখতো দেশটি।

এর আগে, গত ১৪ ফেব্রুয়ারি পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন জানিয়েছিলেন, বাংলাদেশিদের পাঁচ হাজার ভিসা দেবে রোমানিয়া। এ লক্ষ্যে মার্চ মাসে ছয় সদস্যের একটি কনস্যুলার টিম বাংলাদেশে আসবে বলেও জানান তিনি।

এমপি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।