আনুষ্ঠানিকভাবে জানা গেলে পি কে হালদারের বিষয়ে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ১৪ মে ২০২২

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ মাথায় নিয়ে পলাতক প্রশান্ত কুমার (পি কে) হালদার ভারতে গ্রেফতার হওয়া নিয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানেন না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেছেন, এ বিষয়ে (বাংলাদেশের) স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানালে এবং (ভারত থেকে) আনুষ্ঠানিকভাবে জানানো হলে তাকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে শনিবার (১৪ মে) বিকেলে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পি কে হালদারকে শনিবার সকালে ভারতের পশ্চিমবঙ্গের অশোকনগর থেকে গ্রেফতার করেছে দেশটির গোয়েন্দা সংস্থা।

এর আগে সেখানে তার বিপুল পরিমাণ অর্থের সন্ধান পাওয়া যায়। পশ্চিমবঙ্গের কলকাতায় পি কে হালদারের সহযোগী সুকুমার মৃধার কাছে এই অর্থের সন্ধান মেলে।

পি কে হালদারকে ফিরিয়ে আনার বিষয়ে এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, পররাষ্ট্রমন্ত্রী হিসেবে আমি এখনো পি কে হালদার ভারতে গ্রেফতার হওয়ার বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানি না। জানলে যা যা পদক্ষেপ নেওয়া প্রয়োজন, তা আমরা নেবো।

অর্থপাচারকারীদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে ড. মোমেন বলেন, দুদক এ বিষয়ে কাজ করছে। অনেকে নামে-বেনামে দেশ থেকে বিদেশে টাকা পাচার করছেন। তারা দেশের শত্রু। তাদের ধরে নিয়ে আসা ভালো হবে। পি কে হালদারের মতো লোকদের ধরে নিয়ে আসার দুই-একটি দৃষ্টান্ত হলে তা আরও ভালো হবে।

এইচএ/এমআরএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]