৫ দিনের সফরে তুরস্ক গেলেন বিমান বাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩১ পিএম, ১৫ মে ২০২২
বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান সস্ত্রীক তুরস্ক সফরে গেছেন। শনিবার (১৪ মে) দুইজন সঙ্গীসহ পাঁচ দিনের এ সফরে ঢাকা ত্যাগ করেন তিনি।

তুরস্কের বিমান বাহিনীর কমান্ডার জেনারেল হাসান কুজুকায়ুজের আমন্ত্রণে শেখ আব্দুল হান্নান এই সফরে গেছেন।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান আধুনিক তুরস্কের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল আতাতুর্কের সমাধি পরিদর্শন এবং সেখানে পুষ্পস্তবক অর্পণ করে তার প্রতি শ্রদ্ধা জানাবেন।

তুরস্ক অবস্থানকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান জেনারেল হাসান কুজুকায়ুজের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং পারস্পরিক দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন। এর মাধ্যমে বাংলাদেশ ও তুরস্ক বিমান বাহিনীর ভবিষ্যৎ পরিকল্পনা বাস্তবায়নে ফলপ্রসূ সুযোগ সৃষ্টি হবে বলে আশা করা হচ্ছে।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান তুরস্কের এরোস্পেস ইন্ডাস্ট্রিজসহ অন্যান্য সরকারি ও বেসরকারি সামরিক সরঞ্জামাদি প্রস্তুতকারক প্রতিষ্ঠান পরিদর্শন করবেন।

সংশ্লিষ্টরা মনে করছেন, বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় হবে, যা পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত করবে।

সফর শেষে বিমান বাহিনী প্রধান আগামী ২০ মে দেশে ফিরবেন।

এইচএ/কেএসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]