চট্টগ্রামে ১০ বীর মুক্তিযোদ্ধাকে হুইলচেয়ার উপহার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:৫৫ এএম, ১৮ মে ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চট্টগ্রামে ১০ বীর মুক্তিযোদ্ধাকে হুইলচেয়ার দেওয়া হয়েছে। একই সঙ্গে দৃষ্টি প্রতিবন্ধী ও অসহায় ১০০ ব্যক্তিকে দেওয়া হয়েছে শাড়ি, লুঙ্গি, সাদা ছড়ি উপহার।

যুবলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষিত দেশব্যাপী কর্মসূচি পালনের অংশ হিসেবে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম. আর আজিমের উদ্যোগে এসব উপহার দেওয়া হয়।

এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে একুশে পদকপ্রাপ্ত সমাজবিজ্ঞানী ও আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য প্রফেসর ড. অনুপম সেন বলেন, যুবসমাজ দেশের উন্নয়নে মূল চালিকা শক্তি। নতুন প্রজন্ম যারা এদেশে জন্ম গ্রহণ করবে তারা যেন একটি ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, শিক্ষাসমৃদ্ধ, স্বাস্থ্য সমৃদ্ধ, জীবন পায়। এর জন্য আজকের এই যুব সমাজকে শপথ ও প্রতিজ্ঞা করতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের রোল মডেল। বাংলাদেশের দারিদ্র্যতা আগের চেয়ে অনেক কমেছে। মানুষের জীবন মান উন্নত হয়েছে, মানুষের আয় বেড়েছে। দূর্বার গতিতে এগিয়ে চলছে বাংলাদেশের উন্নয়ন। দেশের যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎসহ প্রত্যেকটা সেক্টরে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণে।

নগর ছাত্রলীগের সাবেক সভাপতি যুব সংগঠক এম. আর আজিমের সভাপতিত্বে ও নগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অমিতাভ চৌধুরী বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, ২১ নম্বর জামালখান ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিথুন বড়ুয়া, মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য হাবিবুল্লাহ চৌধুরী নাহিদ, চট্টগ্রাম উত্তর জেলা শ্রমিক লীগের সহ-সাধারণ সম্পাদক ইমরুল হাসান চৌধুরী রুবেল প্রমুখ।

ইকবাল হোসেন/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]