উচ্চশব্দে হর্ন বাজানোয় গুলশানে ১২ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩০ পিএম, ১৮ মে ২০২২
ফাইল ছবি

উচ্চশব্দে হর্ন বাজানোয় ১২ জনকে ১০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং ও এনফোর্সমেন্ট শাখা। এসময় আরও ১৫ জনকে সতর্ক করা হয়। এছাড়া উচ্চশব্দে হর্ন বাজানো থেকে বিরত থাকার জন্য বিভিন্ন ধরনের যানবাহনের চালকদের সতর্ক করা হয়।

বুধবার (১৮ মে) বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজধানীর গুলশান গোলচত্ত্বরে এ ক্যাম্পেইন ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। শব্দদূষণ নিয়ন্ত্রণে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

ক্যাম্পেইনে বক্তারা বলেন, শব্দদূষণের ফলে সাধারণ মানুষের জীবনযাপনে নানা ধরনের ক্ষতিকর প্রভাব পড়ছে। সেগুলো সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সাধারণ কমিউনিটিকে উদ্বুদ্ধ করার মাধ্যমে সামাজিক আন্দোলন তৈরি করাই হলো এ ক্যাম্পেইন ও ভ্রাম্যমাণ আদালতের মূল উদ্দেশ্য। পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় ভ্রাম্যমাণ আদালতের ক্যাম্পেইনের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টির কর্যক্রম চলছে।

উচ্চশব্দে হর্ন বাজানোয় গুলশানে ১২ জনকে জরিমানা

গুলশানে পরিবেশ অধিদপ্তরের ক্যাম্পেইন/ছবি: জাগো নিউজ

এছাড়া ক্যাম্পেইন ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে গুলশান এলাকায় যাতায়াত করা যানবাহনের চালক, যাত্রী ও পথচারীসহ জনসাধারণকে শব্দদূষণের ক্ষতিকর বিভিন্ন দিক সম্পর্কে সচেতন করার জন্য লিফলেট বিতরণ করা হয়।

পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও ক্যাম্পেইনে গুলশান সোসাইটির সেচ্ছাসেবক দল, বাংলাদেশ স্কাউটস ও বিএনসিসির সদস্যরা অংশ নেন।

এএএম/এএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]