জ্বালানি-প্রযুক্তিখাতের উন্নয়নে বাংলাদেশ-সিঙ্গাপুর কাজ করতে পারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪২ পিএম, ১৮ মে ২০২২

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, অর্থনৈতিক উন্নয়নে বিস্ময়কর সাফল্যের পাশপাশি পরিকল্পিত নগরায়ন, জ্বালানি, শিক্ষা, এবং প্রযুক্তিখাতে বাংলাদেশ ও সিঙ্গাপুর সমন্বয় করে একসঙ্গে কাজ করতে পারে। এতে দুই দেশই উপকৃত হবে।

বুধবার (১৮ মে) সচিবালয়ে প্রতিমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত সিঙ্গাপুরের অনাবাসিক হাইকমিশনার ডেরক লোহ। এসময় প্রতিমন্ত্রী এসব কথা বলেন। বৈঠকে দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন তারা।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানি খাত বিনিয়োগবান্ধব। আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ করে সামগ্রিক সিস্টেম হালনাগদ করতেও অংশীদারত্বের ভিত্তিতে কাজ করা যেতে পারে। সিঙ্গাপুরের সঙ্গে যৌথভাবে আর কী কী কাজ করা যেতে পারে, তা অনুসন্ধান করতে উভয়পক্ষকে নিয়ে একটি কমিটি করা যেতে পারে।

সিঙ্গাপুরের হাইকমিশনার বলেন, বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানিখাত অভূতপূর্ব সাফল্য দেখিয়েছে। বিদ্যুৎ ও জ্বালানিখাত বন্ড ইস্যু বা পুঁজিবাজারে যেতে পারে। সিঙ্গাপুরের মার্কেট সবার জন্য উন্মুক্ত।

এসময় অন্যদের মধ্যে বাংলাদেশে সিঙ্গাপুরের হেড অব মিশন শিলা পিল্লাই, সিঙ্গাপুরের বাণিজ্য মন্ত্রণালয়ের ডেপুটি ডিরেক্টর ওমা মনিয়ানদি, সিঙ্গাপুর পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়াবিষয়ক কান্ট্রি অফিসার নাথানিয়াল লি, এন্টারপ্রাইজ সিঙ্গাপুরের পরিচালক জয়কৃষ্ণান গোপালকৃষ্ণান ও এন্টারপ্রাইজ সিঙ্গাপুরের গ্লোবাল ডিরেক্টর অড্রে টেন উপস্থিত ছিলেন।

এমআইএস/এএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]