উত্তরা-টঙ্গীতে ভোক্তা অধিকারের অভিযান, জরিমানা লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৭ পিএম, ২২ মে ২০২২
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

চকলেট, আইসক্রিম, কেকসহ অন্যান্য খাদ্যসামগ্রী তৈরিতে ব্যব্যহারের জন্য কাপড়ের রং বিক্রি, পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী প্রক্রিয়াকরণ ও সংরক্ষণ করার অপরাধে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (২২ মে) ঢাকা মহানগরীর উত্তরা ও গাজীপুর জেলার টঙ্গী এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। ভোক্তা-অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল এবং মো. হাসানুজ্জামান অভিযান পরিচালনা করেন।

jagonews24

অভিযানে গাজীপুরের টঙ্গী বাজার এলাকায় চকলেট, আইসক্রিম, কেক, চানাচুরসহ অন্যান্য খাদ্যসামগ্রী তৈরিতে ব্যবহারের জন্য কাপড়ে ব্যবহৃত রং ফুড গ্রেড বলে চালিয়ে বিক্রি করার অপরাধে মা জেনারেল স্টোরকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এসময় নয় কেজি কাপড়ের রং জব্দ করা হয়।

একই এলাকায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে রিমন এন্টারপ্রাইজকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

এডিদকে ঢাকা মহানগরীর উত্তরায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী প্রক্রিয়াকরণ ও সংরক্ষণ করার অপরাধে ফাল্গুনী রেস্তোরাঁকে ১৫ হাজার টাকা এবং একই এলাকার আয়েশা ফার্মাকে বিক্রির উদ্দেশ্যে অবৈধভাবে বিদেশি ওষুধ সংরক্ষণ করার অপরাধে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ইএআর/ইএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]