পৌর নির্বাহী কর্মকর্তাদের বেতন গ্রেড বাড়ানোর সিদ্ধান্ত স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০২ পিএম, ২২ মে ২০২২
ফাইল ছবি

পৌরসভাগুলোর পৌর নির্বাহী কর্মকর্তাদের বেতন গ্রেড বাড়িয়ে জারি করা প্রজ্ঞাপন স্থগিত করেছে স্থানীয় সরকার বিভাগ।

এর আগে গত ১৭ মে পৌর নির্বাহী কর্মকর্তাদের (সাবেক সচিব) বেতন গ্রেড বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল। তিন কর্মদিবসের মাথায় আজ রোববার আরেক প্রজ্ঞাপনে আগের প্রজ্ঞাপনটি স্থাগিত করা হয়।

আগের সেই প্রজ্ঞাপন জারির পর থেকেই এ নিয়ে প্রশ্ন ওঠে। পৌরসভাগুলোর আয় কম হওয়ায় অনেক কর্মকর্তা-কর্মচারী বেতন ভাতা নিয়মিত পান না। এনিয়ে বিভিন্ন সময় ক্ষুব্ধ প্রতিক্রিয়াও দেখা গেছে। এরই মধ্যে পৌর নির্বাহীদের বেতন স্কেল বাড়ানোয় জটিলতা তৈরি হয়।

আগের প্রজ্ঞাপন অনুযায়ী, প্রথম শ্রেণির (ক শ্রেণি) পৌরসভার নির্বাহীদের বেতন ষষ্ঠ গ্রেডে উন্নীত করা হয়। দ্বিতীয় (খ) শ্রেণির পৌর নির্বাহীদের বেতন সপ্তম গ্রেডে এবং তৃতীয় (গ) শ্রেণির নির্বাহীদের বেতন নবম গ্রেডে উন্নীত করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বেতন গ্রেড উন্নীত করার ফলে অতিরিক্ত যে অর্থ লাগবে, তা সংশ্লিষ্ট পৌরসভার নিজস্ব তহবিল থেকে দিতে হবে। পৌর নির্বাহী কর্মকর্তাদের যোগদানের তারিখ থেকে এ আদেশ কার্যকর হবে বলেও এতে উল্লেখ করা হয়।

আইএইচআর/এমএইচআর/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]