খাদ্যপণ্য তৈরিতে কাপড়ের রং, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ২৩ মে ২০২২

কাচ্চি বিরিয়ানিসহ অন্যান্য খাদ্যপণ্যের জন্য ফুড গ্রেড হিসেবে কাপড়ের রং বিক্রি করায় রাজধানীর পুরান ঢাকার দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

প্রতিষ্ঠান দুটি হলো বিক্রমপুর ট্রেডার্স ও মেসার্স রুবেল ট্রেডিং। প্রতিষ্ঠান দুটিকে এক লাখ টাকা করে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার (২৩ মে) অভিযান চালিয়ে এ জরিমানা করা হয় বলে ভোক্তা অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার পুরান ঢাকার চকবাজারের মৌলভীবাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মো. আব্দুল জব্বার মন্ডল ও প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসানুজ্জামান।

অভিযান পরিচালনাকালে কোরমা, কাচ্চি বিরিয়ানি, চকলেট, আইসক্রিম, কেক, চানাচুরসহ অন্যান্য খাদ্যপণ্যের জন্য ফুড গ্রেড হিসেবে কাপড়ের রং বিক্রি করায় দুই প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় মসলার দোকানে কাপড়ে ব্যবহৃত রং বিক্রি না করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানানো হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

ইএআর/বিএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]