চট্টগ্রামে পাসপোর্ট করতে এসে আটক রোহিঙ্গা নারী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১১:০২ পিএম, ২৩ মে ২০২২

চট্টগ্রামে পাসপোর্ট করাতে এসে আটক হয়েছেন জুবাইরা বিবি নামে এক রোহিঙ্গা নারী। সোমবার (২৩ মে) দুপুরে তাকে মহানগরীর মনসুরাবাদ বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস থেকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

বিভাগীয় পাসপোর্ট অফিসের পরিচালক মো. আবু সাইদ জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার দুপুরে জোবাইদা খানম নাম দিয়ে পাসপোর্ট আবেদন জমা দেন ওই নারী। আবেদনে নিজেকে চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার সলিমপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা উল্লেখ করেন। আবেদনের সময় তার বয়স দেখানো হয় ১৯ বছর ৮ মাস। বাবার নাম সৈয়দ নুর এবং মায়ের নাম সলেমা খাতুন লেখা হয় আবেদনে।

তিনি বলেন, পাসপোর্ট পেতে ইন্টারভিউ সম্পন্ন করতে গেলে আবেদনকারীকে সন্দেহ হয় দায়িত্বরত কর্মকর্তার। এরপর ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের সরবরাহকৃত রোহিঙ্গা শনাক্তকারী সফটওয়্যারে ওই নারীর আঙুলের ছাপ যাচাই করে দেখা যায়, ২০১৭ সালের ১২ সেপ্টেম্বর জুবাইরা বিবি নামে তার রেজিস্ট্রেশন করা। ওই রেজিস্ট্রেশনে পিতার নাম দেওয়া আছে মুস্তাক আহমেদ। বয়স ১৫ বছর।

রোহিঙ্গা নিশ্চিত হওয়ার পর পুলিশ ডেকে তাকে থানা হেফাজতে দেওয়া হয় বলে জানান পাসপোর্ট অফিসের এ পরিচালক।

ইকবাল হোসেন/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]