সংসদ সচিবালয়ের বাজেট কত জানা যাবে বুধবার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ২৪ মে ২০২২
ফাইল ছবি

জাতীয় সংসদ সচিবালয়ের আগামী অর্থবছরের জন্য কত টাকা বরাদ্দ দেওয়া হবে তা জানা যাবে আগামীকাল বুধবার। এদিন সংসদ সচিবালয়ে ৩৩তম কমিশন সভা অনুষ্ঠিত হবে।

সভায় আসন্ন ২০২২-২৩ অর্থবছরের সংসদ সচিবালয়ের বাজেট অনুমোদন দেওয়া হবে। সংসদ সংশ্লিষ্ট ব্যক্তিদের বেতন-ভাতাসহ আনুষঙ্গিক ব্যয় নির্বাহের জন্য এই বৈঠকে বাজেট বরাদ্দ অনুমোদন দেওয়া হয়।

কমিশন চেয়ারম্যান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বেলা সাড়ে ১১টায় সংসদ ভবনে অনুষ্ঠেয় সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্য সদস্যদের উপস্থিত থাকার কথা রয়েছে।

নতুন অর্থবছরের বাজেট অনুমোদন ছাড়াও চলতি ২০২১-২২ অর্থবছরের সম্পূরক বাজেট অনুমোদন দেওয়া হবে। গত বছর অনুষ্ঠিত ৩২তম সভায় চলতি অর্থবছরে জাতীয় সংসদের জন্য ৩৩৬ কোটি ১৪ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন দেওয়া হয়েছিল। এরমধ্যে পরিচালন ব্যয় ৩৩৫ কোটি ৩৯ লাখ এবং উন্নয়ন ব্যয় ৭৫ লাখ টাকা। যা ছিল আগের অর্থবছরের তুলনায় শূন্য দশমিক ২৩ শতাংশ বেশি।

এদিকে গত বছরের বৈঠকে আসন্ন ২০২২-২৩ অর্থবছরের বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়েছিল। এর পরিমাণ ছিল ৩৫৯ কোটি ৬৭ লাখ টাকা। এ হিসাব বুধবারের বৈঠকে এর পরিমাণ অর্থের কাছাকাছি অনুমোদনের জন্য তোলা হতে পারে।

এইচএস/বিএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]