ঘণ্টাখানেকের বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন স্থানে জলাবদ্ধতা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ২৫ মে ২০২২
বৃষ্টিতে রাজধানীর একটি সড়কে জলাবদ্ধতা, এতে দুর্ভোগে পড়েছেন এই এলাকার মানুষ

ঘণ্টাখানেকের বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন জায়গায় দেখা দিয়েছে জলাবদ্ধতা। এতে দুর্ভোগে পড়েছেন নগরবাসী।

বুধবার (২৫ মে) দুপুর সোয়া ১২টার দিকে রাজধানীজুড়ে বৃষ্টি শুরু হয়। চলে দেড়টা পর্যন্ত। এতে বারিধারা, ভাটারা, কুড়িল এলাকার বিভিন্ন সড়কে জলাবদ্ধতা হয়। বিশেষ করে অলিগলিতে জলাবদ্ধতা দেখা দেয় বেশি।

স্থানীয়দের অভিযোগ, ড্রেনে পানি সরে যাওয়ার সুযোগ না থাকায় এভাবে জলাবদ্ধতা দেখা দিয়েছে।

jagonews24

এছাড়া গ্রিন রোড, মিরপুর, মোহাম্মদপুর, শান্তিনগর ও মালিবাগ এলাকায়ও জলাবদ্ধতা দেখা যায়। পথচারী ও বাসিন্দাদের অভিযোগ, সময় মতো ও দ্রুত পানি নিষ্কাশন না করায় এ রকম জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে যানজট বাড়ছে এবং ঘটছেও দুর্ঘটনা।

এদিকে বৃষ্টিতে রাজধানীর নর্দা থেকে যমুনা ফিউচার পার্ক পর্যন্ত যানজট ও চলাচলে ধীরগতি দেখা গেছে। এসময় রিকশা এবং সিএনজিতে বেশি ভাড়া নেওয়া হয়।

jagonews24

অবশ্য এসময়ে ঠিক কী পরিমাণ বৃষ্টি হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি আবহাওয়া অধিদপ্তর।

এর আগে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জাগো নিউজকে জানিয়েছিলেন, বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা কমতে পারে সামান্য।

jagonews24

গোপালগঞ্জ, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, পাবনা, রাজশাহী, বরিশাল ও পটুয়াখালী জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ (তাপমাত্রা ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস) বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গা হতে প্রশমিত হতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।

মঙ্গলবার দেশের সর্বোচ্চ ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছিল যশোরে।

জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]