নিত্যপণ্যের বাজারে অভিযান, ৭৬ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১২ পিএম, ২৫ মে ২০২২
ভোক্তা অধিকারের অভিযান, ফাইল ছবি

সারাদেশে নিত্যপণ্যের বাজারে অভিযান চালিয়েছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানকালে ভোক্তার স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ৭৬টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

বুধবার (২৫ মে) দিনব্যাপী অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয় বলে অধিদপ্তর সূত্রে জানা গেছে।

এদিন অধিদপ্তরের বিভিন্ন কার্যালয়ের ৩৭ জন কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগরসহ দেশের ৩৩টি জেলায় বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ঢাকা মহানগরের আদাবর সম্পা সুপার মার্কেট, বনানী কাঁচাবাজার, গ্রিন রোডসহ দেশব্যাপী ৪৪টি বাজার ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। অভিযানে কার্যক্রমের মাধ্যমে ভোক্তার স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ৭৬টি প্রতিষ্ঠানকে ৪ লাখ ২৩ হাজার ১০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশসহ (ক্যাব) সংশ্লিষ্ট শিল্প বণিক সমিতির প্রতিনিধিরা অধিদপ্তর পরিচালিত এসব অভিযানে সহযোগিতা করেন।

ইএআর/এমএইচআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]