রাজধানীতে গরম আর যানজটে ভোগান্তি চরমে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ২৬ মে ২০২২
যানজটে ঢাকার সড়কে তৈরি হয়েছে যানবাহনের দীর্ঘ সারি

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার (২৬ মে) সকাল থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে যানজট দেখা দিয়েছে। অনেক সড়কে তৈরি হয়েছে যানবাহনের দীর্ঘ সারি। যানজটে আটকে ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের। বিশেষ করে নারী-শিশু এবং কর্মজীবী ও শিক্ষার্থীরা বেশি ভোগান্তি পোহান। এর মধ্যে আবার অস্বস্তি বাড়িয়েছে গরম।

তেজগাঁও, ফার্মগেট, বাংলামোটর, শাহবাগ ও কাকরাইল এলাকা ঘুরে জাগো নিউজের নিজস্ব প্রতিবেদক আবদুল্লাহ আল মিরাজ জানান, সকাল থেকেই ফার্মগেট-শাহবাগ পর্যন্ত সড়কে যানবাহনের চাপ দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা রূপ নেয় যানজটে। তেজগাঁও থেকে মহাখালী পর্যন্ত সড়কেও যানবাহনের চাপ দেখা গেছে।

jagonews24

দুপুরে ২টার দিকে বাড্ডা, নতুনবাজার, কুড়িলসহ প্রগতি সরণিতে যানবাহন ধীরে চলতে দেখা যায়।

এর মধ্যে ফার্মগেট থেকে মহাখালী আসতে বিজয় সরণি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সমনের সড়ক ও জাহাঙ্গীর গেটে পড়তে হচ্ছে দীর্ঘ যানজটে।

এছাড়া টেকনিক্যাল, গাবতলী, ধানমন্ডি ৩২ থেকে নিউমার্কেটের পথেও রয়েছে যানবাহনের চাপ। অন্যদিকে নারায়ণগঞ্জের কাঁচপুর, সাইনবোর্ড এলাকায়ও যানবাহন চলছে ধীরগতিতে।

jagonews24

কোথাও আবার ইচ্ছামতো লেন পরিবর্তন করে চলছে যান। এছাড়া সড়ক আটকে বাসে যেখানে সেখানে যাত্রী ওঠানামা করায় জট আরও বেড়েছে।

অবশ্য যানজট নিয়ন্ত্রণে সক্রিয় দেখা গেছে ট্রাফিক পুলিশকে। তারা বলছেন, সপ্তাহের শেষ কর্মদিবসে এমনিতেই যানবাহনের চাপ থাকে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকাল থেকেই কাজ করছেন।

জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]