সাইবার পুলিশের নামে ভুয়া ফেসবুক পেজ খুলে প্রতারণা, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৩ পিএম, ২৬ মে ২০২২

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ এবং সিআইডি সাইবার পুলিশ সেন্টারের লোগো ব্যবহার করে ভুয়া ফেসবুক পেজ খুলে প্রতারণার অভিযোগ দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতাররা হলেন— মো. মারুফ হাসান ওরফে শ্রাবণ ওরফে তাজবীর খান ও মো. রওশন হোসেন।

বৃহস্পতিবার (২৬ মে) অভিযানে নেতৃত্ব দেওয়া সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ই-ফ্রড টিমের সহকারী কমিশনার (এসি) সুরঞ্জনা সাহা জাগো নিউজকে এ তথ্য জানান।

সুরঞ্জনা সাহা বলেন, বিভিন্ন অনলাইন মনিটরিং করার সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কয়েকটি ফেসবুক গ্রুপ এবং পেজ পরিলক্ষিত হয়। চক্রটি ডিএমপির সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ এবং সিআইডি সাইবার পুলিশ সেন্টারের লোগো ব্যবহার করে ভুয়া ফেসবুক পেজ খুলে প্রতারণা করে আসছিল। সাইবার অপরাধের শিকার ভুক্তভোগীদের সহযোগিতার মিথ্যা আশ্বাস দিয়ে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন চক্রের সদস্যরা।

তিনি বলেন, এ চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে অপরাধকাজে ব্যবহৃত দু'টি মোবাইল, চারটি সিমকার্ড ও বিতর্কিত ফেসবুকটিসহ ২৩টি ভুয়া ফেসবুক আইডি ও ৩২টি ই-মেইল আইডি জব্দ করা হয়েছে।

টিটি/এমএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]