মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি: বেকারি ও ফার্মেসিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৯ পিএম, ২৬ মে ২০২২

পণ্যের গায়ে লেবেল না দেওয়াসহ মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে বেকারি-ফার্মেসিসহ চার প্রতিষ্ঠানকে দুই লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ মে) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে এসব জরিমানা করে।

ঢাকার গেন্ডারিয়া থানার নারিন্দা এলাকায় অভিযান চালালো হয়। অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মো. আব্দুল জব্বার মন্ডল এবং প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক (অভিযোগ) মো. হাসানুজ্জামান।

এসময় বিস্কুট, কেক, মিষ্টির মূল্যতালিকা প্রদর্শন না করা, কেকের প্যাকেটের গায়ে লেবেল (উৎপাদন, মেয়াদোত্তীর্ণের তারিখ, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য ইত্যাদি) না দেওয়া, ফ্রিজের একই চেম্বারে কাঁচা মাংসের সঙ্গে কেক খোলা অবস্থায় সংরক্ষণ করা, অস্বাস্থ্যকর পরিবেশে বেকারিসামগ্রী প্রক্রিয়াকরণ ও সংরক্ষণের অপরাধে তানয়ীম সুইটস অ্যান্ড বেকারিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

একই সময়ে দইয়ের পাত্রের গায়ে উৎপাদন, মেয়াদোত্তীর্ণের তারিখ না দেওয়ার অপরাধে সৌরভ মাঠাঘরকে ১০ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে পপুলার মেডিকেল হলকে ২০ হাজার টাকা এবং একই অপরাধে ক্যাপিটাল হাসপাতাল ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানাসহ চার প্রতিষ্ঠানকে মোট ২ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ইএআর/এমএইচআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]