সর্বনিম্ন ২৫ হাজার টাকা বেতন চান চতুর্থ শ্রেণির কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২০ পিএম, ২৮ মে ২০২২

নবম জাতীয় বেতন কমিশন গঠন করে এক দশমিক পাঁচ হারে বেতন স্কেল সর্বনিম্ন ২৫ হাজার ২০০ টাকা নির্ধারণসহ ১০ দফা দাবি জানিয়েছেন চতুর্থ শ্রেণির সরকারি কর্মচারীরা।

শনিবার (২৮ মে) জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরম খাঁ হলে বাংলাদেশ চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সভাপতি মো. আজিম। লিখিত বক্তব্যে এ সময় বিভিন্ন দাবি তুলে ধরেন তিনি।

তিনি বলেন, আমাদের ৪০ শতাংশ মহার্ঘ ভাতা দিতে হবে। বাড়ি ভাড়া ৮০ শতাংশ, চিকিৎসা ভাতা তিন হাজার ৫০০ টাকা, শিক্ষা ভাতা দুই হাজার টাকা, যাতায়াত ভাতা এক হাজার ৫০০ টাকা, টিফিন ভাতা ৫০০ টাকা ও ধোলাই ভাতা ৫০০ টাকা নির্ধারণ করতে হবে।

এ সময় তিনি আরও বলেন, আমাদের রেশন দিতে হবে। পোশাকের টাকা বেতনের সঙ্গে দিতে হবে। একই সঙ্গে পূর্বের ন্যায় শতভাগ পেনশন উত্তোলনের সুবিধা দিতে হবে। টাইমস্কেল সিলেকশন গ্রেড পুনর্বহাল করতে হবে। এছাড়াও আমাদের সুদমুক্ত গৃহঋণ দিতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. মোক্তার হোসেন, বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের সভাপতি এম এ হান্নান ও মহাসচিব মো. মিজান উদ্দিন পাটওয়ারী প্রমুখ।

এমআইএস/এমপি/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]