এসডিজি ইয়ুথ সামিটের রেজিস্ট্রেশন শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ২৮ মে ২০২২

দেশের ৯টি সংস্থা ও সংগঠনের সমন্বয়ে আগামী ২৩ ও ২৪ জুলাই কক্সবাজারে অনুষ্ঠিত হবে সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস (এসডিজি) ইয়ুথ সামিট-২০২২। শুক্রবার (২৭ মে) থেকে সামিটের রেজিস্ট্রেশন শুরু হয়েছে।

সরকার ঘোষিত ভিশন-২০৪১ সামনে রেখে বাংলাদেশে এসডিজি বাস্তবায়নে বৃহত্তর তরুণ-সমাজকে সম্পৃক্ত করার জন্য এই সম্মেলন হবে বলে আয়োজকরা জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে এসডিজি ইয়ুথ সামিটের উপদেষ্টা শারমিন আফরোজ সুমির সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক ও প্রযোজক অহিদুজ্জামান ডায়মন্ড, অভিনেত্রী সুমনা সোমা।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সামিট ম্যানেজম্যান্ট টিমের সদস্য আরেফিন পায়েল ও শুভেচ্ছা বক্তব্য রাখেন মো. মোসলেহ উদ্দিন সূচক। অনুষ্ঠানে এসডিজি ইয়ুথ সামিটের ৯টি পার্টনার অর্গানাইজেশনের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

এসডিজি ইয়ুথ সামিটের উপদেষ্টা ও ম্যাসলো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর শারমিন আফরোজ সুমি বলেন, তরুণরা স্বপ্ন দেখে। সে স্বপ্নগুলো বাস্তবায়ন হলে আমাদের দেশ অনেক দূর এগিয়ে যাবে। তাই আমরা বিশ্বাস করি আমাদের এই এসডিজি ইয়ুথ সামিট তরুণদের ভাবনাগুলোকে বাস্তবে রূপ দিতে সহায়তা করবে। প্রতিটি যুবকের আলাদা আলাদা ভাবনাগুলো এক হলে দেশের সার্বিক উন্নয়ন বৃদ্ধি পাবে।

আয়োজক সংগঠনগুলো হচ্ছে- দ্য আর্থ সোসাইটি, ইয়াং পাওয়ার ইন সোস্যাল অ্যাকশন (ইপসা), গ্লোবাল ল’ থিংকার সোসাইটি, ম্যাসলো বাংলাদেশ, উই ক্যান কক্সবাজার, ইন্সপিরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ার, প্যারেন্টস এজিং ফাউন্ডেশন, বেকারত্ব হটাও ও বাংলাদেশ ইয়ুথ ডেভেলপমেন্ট সেন্টার।

সামিটে অংশ নিতে ইচ্ছুকরা sdgyouthsummit.org ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশন করতে পারবেন।

এইচএআর/এমএইচআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]